শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

মিনিস্টার গ্রুপের ই-কমার্স প্লাটফর্ম ‘ই-রাজ’

SONALISOMOY.COM
জানুয়ারি ১, ২০২২
news-image

নিজম্ব প্রতিবেদক: দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচন করল মিনিস্টার গ্রুপের ই-কমার্স সাইট “ই-রাজ”। আজ শনিবার মিনিস্টার গ্রুপের প্রধান কার্যালয়ে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ই-কমার্স সাইটের লোগো উন্মোচন করা হয়। এই ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে ইলেক্ট্রনিক প্রয়োজনীয় যেকোনও পণ্য কিনতে পারবেন গ্রাহকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরামের (আইওআরবিএফ) ও ডি-৮ সিসিআই এর চেয়ারম্যান, সাবেক এফবিসিসিআই এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম। উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)-এর সভাপতি ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরীফ, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির, মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি এম এ রাজ্জাক খান রাজ, ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা তনুসহ প্রতিষ্ঠানের ঊধ্বর্তন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে শেখ ফজলে ফাহিম বলেন, “কঠোর পরিশ্রম ও সততার ফলেই গত বিশ বছর ধরে মিনিস্টার গ্রুপ সুন্দর ও সফলভাবে এগিয়ে যাচ্ছে। বর্তমানে যে স্বল্প দামে ইলেক্ট্রনিক পণ্য পাওয়া যাচ্ছে যা বিগত দশ বছর আগেও কল্পনা করা যেত না। দেশীয় ইলেক্ট্রনিক কোম্পানির ফলে তা সম্ভব হয়েছে। এদিকে কিছু কোম্পানির বিজনেস মডেলের কিছু ভুলের কারণে দেশের ই-কমার্স সাইটে বড় ধরনের ধস নেমেছে। আমরা আশা করবো মিনিস্টার গ্রুপের এই ই-কমার্স সাইট ‘ই-রাজ’-এর বিজনেস মডেলেরর মাধ্যমে দেশের বাজারে আবারও ই- কমার্স সাইট মানুষের বিশ্বাস অর্জন করতে পারবে। এছাড়াও এই বিজনেস মডেলের মাধ্যমে নতুন দেশে নতুন উদ্যোক্তা গড়ে উঠবে।”

অনুষ্ঠানে মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি এম এ রাজ্জাক খান রাজ বলেন, “ক্রেতাদের সহজ, ঝামেলাবিহীন এবং দ্রুততম সময়ে ভালো পণ্য উপহার দেওয়ার লক্ষ্যেই মিনিস্টারের মানসম্মত পণ্যসম্ভার নিয়ে আমরা চালু করতে যাচ্ছি “ই-রাজ” সেবা। যেখানে ঘরে বসেই ক্রেতারা সহজেই মিনিস্টারের ইলেক্ট্রনিক পণ্য ছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের ইলেক্ট্রনিক পণ্য ক্রয় করতে পারবে। আগামী মার্চ মাসে আমরা এই সেবা চালু করব। বর্তমানে বাংলাদেশের ই-কমার্স ইন্ড্রাস্টিতে যে ঝামেলা সৃস্টি হয়েছে। আমরা সেই সংকট কাটিয়ে ই-কমার্সের প্রতি জনগণের বিশ্বাস ফিরিয়ে আনতে সহায়তা করব। তাছাড়া প্রযুক্তির এই যুগে আমরা ক্রমাগতই প্রযুক্তি নির্ভর হচ্ছি। সেই ধারণা দিয়েই আমার এই ই-কমার্স সাইট চালু করতে যাচ্ছি। ই-রাজ”এর সেবাগুলোর মাঝে থাকবে, দ্রুত ডেলিভারির নিশ্চয়তা, মানসম্মত ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্যের সমাহার আশা করছি, সকলের সহযোগিতায় আমার আমাদের সকল পণ্য এই প্লাটফর্মে পৌঁছে দিতে পারবো।”