সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২

বাংলাদেশে নেটগিয়ারের অনলাইন প্ল্যাটফর্ম উন্মোচন

SONALISOMOY.COM
জানুয়ারি ৮, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের প্রসিদ্ধ নেটওয়ার্কিং, স্টোরেজ এবং সিকিউরিটি সল্যুশন নেটগিয়ার বাংলাদেশে তাদের ফ্ল্যাগশিপ অনলাইন প্ল্যাটফর্ম নেটগিয়ারস্টোর ডটকম ডটবিডি (netgearstore.com.bd) উন্মোচন করেছে। শনিবার ৮ জানুয়ারি, রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানের মাধ্যমে ঐতিহাসিক এই ঘোষণা দেয়া হয়।

গত কয়েক বছর থেকেই বাংলাদেশের বাজারে নেটগিয়ার তাদের উপস্থিতি জানান দিচ্ছে এবং মূল্যবান সব সেবা দিয়ে যাচ্ছে। সেই প্রচেষ্টার অংশ হিসেবে নেটগিয়ার অফিসিয়ালি তাদের অনলাইন রিটেইল ফ্ল্যাগশিপ স্টোর নেটগিয়ারস্টোর ডটকম ডটবিডি উন্মোচন করছে, যেখানে গ্রাহকরা সরাসরি নেটগিয়ার থেকে তাদের প্রয়োজনীয় পণ্যটি অর্ডার করতে পারবেন। এই ওয়েবসাইট থেকে গ্রাহকরা সহজেই পণ্যের মূল্য পরিশোধের সুবিধা পাবেন। সে জন্য ক্যাশ অন ডেলিভারি সিস্টেমে ঘরে বসেই পাওয়া যাবে পণ্য; থাকছে পণ্য কেনার ক্ষেত্রে বেশ কিছু ক্রেডিট কার্ডে ইএমআই সুবিধা। স্থানীয় অর্ডার সরবরাহ করবে কম্পিউটার সিটি টেকনোলজি লিমিটেড, প্রতিষ্ঠানটি বাংলাদেশে নেটগিয়ার পণ্যের এক্সক্লুসিভ ডিসট্রিবিউটর।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের মধুমতি হলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিন্ট ও অনলাইন সংবাদমাধ্যমের সাংবাদিকরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কম্পিউটার সিটি টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম এবং তার সঙ্গে ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শহীদ-উল-মনির।

অনলাইনে টেলিকনফারেসিংয়ে যুক্ত হয়ে ফ্ল্যাগশিপ স্টোরটির উদ্বোধন করেন নেটগিয়ারের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেলস ভিপি মি. সাইমন সাং।

কম্পিউটার সিটি টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম নেটগিয়ার ফ্ল্যাগশিপ স্টোরের সঙ্গে কাজ করতে পেরে আনন্দ প্রকাশ করেন। কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেডের এমডি এই ফ্ল্যাগশিপ স্টোরের উদ্বোধনকে একটি মাইলফলক বলে অভিহিত করেছেন: তিনি বলেন, “আমি যতদূর জানি, এটিই প্রথম ফ্ল্যাগশিপ স্টোর যা বাংলাদেশে একটি আন্তর্জাতিক স্বনামধন্য আইসিটি ব্র্যান্ডের দ্বারা সরাসরি পরিচালনা করা হচ্ছে। আমরা আজ ইতিহাসের সাথে যুক্ত হতে পেরে গর্বিত। এই অনলাইন ফ্ল্যাগশিপ স্টোরটি গ্রাহকদের নেটগিয়ারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে সহায়তা করবে।”

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোঃ শহীদ-উল-মুনীর মানসম্পন্ন সেবা প্রদান এবং ব্যবহারকারীদের মসৃণ সেবা নিশ্চিত করার গুরুত্বের ওপর জোর দেন: “নেটগিয়ারের মতো ব্র্যান্ডগুলো তাদের গ্রাহকদের কাছাকাছি আসতে দেখে আমি আনন্দিত। এই ফ্ল্যাগশিপ স্টোরের মাধ্যমে সরাসরি অনলাইন সেবা দেওয়া সহজ হলো। তিনি আরো বলেন, করোনা আমাদের জীবন-ব্যবস্থাকে আরো ১০ বছর এগিয়ে দিয়েছে। আমি আশা করি যে উন্নত পরিষেবা এবং ব্যবহারকারীর ইন্টারঅ্যাকশনের মাধ্যমে অনলাইন শপিংয়ের প্রতি তাদের বিশ্বাস ফিরিয়ে আনবে”।

গ্রাহকদের সঙ্গে নেটগিয়ার পণ্য সরাসরি সম্পৃক্ত করতে পেরে আনন্দ প্রকাশ করেন নেটগিয়ারের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেলস ভিপি মি. সাইমন সাং। তিনি বলেন, ‘আমরা বাংলাদেশি গ্রহাকদের সঙ্গে নেটগিয়ার পণ্যের সরাসরি সম্পৃক্ত করতে পারায় এবং একটি প্লাটফর্ম করে দিতে পেরে আনন্দিত। আমাদের ই-কমার্স ফ্ল্যাগশিপ নেটগিয়ার স্টোরের মাধ্যমে গ্রাহকের মনের প্রশান্তি নিশ্চিত করতে চাই এবং নেটগিয়ারের অরিজিনাল পণ্য ওয়ারেন্টিসহ গ্রাহকদের হাতে তুলে দিতে চাই।’

নেটগিয়ারের ভারত, মধ্যপ্রাচ্য এবং সার্ক অঞ্চলের কান্ট্রি ম্যানেজার মার্তেশ নগেন্দ্র আশা প্রকাশ করেন সরাসরি গ্রাহকরা নেটগিয়ারের পণ্য পাওয়ায় ব্র্যান্ডটি সম্পর্কে তাদের আরও ভালোভাবে বুঝতে সহায়তা করবে।

তিনি বলেন, ‘বাংলাদেশের মতো একটি ক্রমবর্ধমান দেশে নেটগিয়ার তার গ্রাহকদের সঙ্গে সরাসরি ব্যবসা চালানোর দিকে মনোনিবেশ করতে পারছে। নেটগিয়ার ফ্ল্যাগশিপ স্টোর চালু করায় আমাদের গ্রাহকদের আরও কাছাকাছি নিয়ে আসবে, তাদের প্রতিক্রিয়া জানতে, বুঝতে এবং তাদের জন্য মূল্যবান পণ্য তৈরি করতে সক্ষম হবো আমরা।’

প্রিসেলস ভারত, মধ্যপ্রাচ্য এবং সার্ক অঞ্চলের সিনিয়র ম্যানেজার মানব মল্লিক প্রত্যাশা করেন, এই ফ্ল্যাগশিপ স্টোরের মাধ্যমে গ্রাহকরা আরও ভালো সাপোর্ট ও বিক্রয়োত্তর সেবা পাবেন। তিনি বলেন, ‘ফ্ল্যাগশিপ নেটগিয়ার স্টোর চালু করার সাথে সাথে আমরা আমাদের গ্রাহকদের আরও বেশি সাপোর্ট দিতে ও বিক্রয়োত্তর সেবা দিতে চাই। নেটগিয়ার পণ্যগুলো সম্পর্কে আরও বেশি করে বুঝতে ও পছন্দ করার ক্ষেত্রে অন্যদের চেয়ে পার্থক্যগুলো খুঁজে বের করতে সহায়তা করবে। সবকিছু মিলিয়ে এটি গ্রাহকদের জন্য আরও বিক্রয়োত্তর সেবাকে সহজ করে তুলবে।’

সাউথ ইন্ডিয়া এবং সার্ক অঞ্চলের সিনিয়র ম্যানেজার আন্নামালাই এআর নেটগিয়ারের ফ্ল্যাগশিপ স্টোর উন্মোচনকে গেইম চেঞ্জার হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, ‘বাংলাদেশে নেটগিয়ারের ফ্ল্যাগশিপ স্টোর উন্মোচন মানে এই অঞ্চলে আমাদের ব্যবসার আরেকটি অগ্রণী পদক্ষেপ। গত কয়েক বছর থেকেই এখানে বাজার বৃদ্ধি পাচ্ছে এবং এটি গুরুত্বপূর্ণ যে আমরা আমাদের গ্রাহকদের জন্য তাদের প্রয়োজন বুঝেই সরাসরি যোগাযোগ রাখতে চাই। আমাদের প্রত্যাশা এই ফ্ল্যাগশিপ স্টোরটি সেটি সক্ষম করে তুলবে।’

sonalisomoy