শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

দেশে লেনোভো’র টু-ইন-ওয়ান মাল্টিপারপাস আইডিয়াপ্যাড ডি৩৩০

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৮, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো বাংলাদেশে নিয়ে এলো লেনোভো আইডিয়াপ্যাড ডি৩৩০। আইডিয়াপ্যাড পরিবারের এই সর্বশেষ সংযোজনটি বর্তমান শিক্ষাব্যবস্থা ও কাজের ধরনের সাথে মিল রেখেই ডিজাইন করা হয়েছে। টু-ইন ওয়ান আইডিয়াপ্যাড ডি৩৩০-এর ডিটাচেবল কিবোর্ড, ব্যবহারকারিকে প্রয়োজনের সাথে মিল রেখে কাজ সম্পাদনের সুবিধা প্রদান করে। ফলে ছাত্র, শিক্ষক কিংবা কর্মরত পেশাদারদের যে কারোরই সৃজনশীল কাজ ও বিনোদনের সহযোগী হবে ডিভাইসটি।

ইনটেল সেলেরন প্রসেসর দিয়ে চালিত লেনোভো আইডিয়াপ্যাড ডি৩৩০ মাল্টিটাস্ক করতে সক্ষম। ডিভাইসটির নিরবিচ্ছিন্ন প্রসেসিং পাওয়ার ব্যবহারকারিকে পিসি থেকে ট্যাবলেট মোডে সুইচ করার সুবিধা প্রদান করে।

ইনটেল ইউএইচডি গ্রাফিক্স সংবলিত লেনোভো আইডিয়াপ্যাড ডি৩৩০-তে পারফেক্ট ভিজ্যুয়ালের জন্য রয়েছে ১০.১” এইচডি (১২৮০x৮০০) আইপিএস ৩০০ নিটস গ্লসি টাচ ডিসপ্লে। ডিভাইসটির ডলবি® অডিও প্রিমিয়াম™ সাউন্ড সিস্টেম এর হাই-ডেফিনিশন ডিসপ্লেকে পূর্ণতা প্রদান করে। ফলে ব্যবহারকারিরা অনলাইনে কিছু শেখা বা প্রিয় শো দেখা আরও সুন্দর সাউন্ড সিস্টেমে উপভোগ করতে পারেন। ডিভাইসটিতে ৩৯ডব্লিউএইচ ব্যাটারি থাকার ফলে এতে ১০৮০পি ভিডিও স্ট্রিমিং করলেও তা ওয়াল সকেটের সাথে কানেকশন ছাড়াই ৮ ঘন্টার বেশি স্থিতিশীল থাকে।

আইডিয়াপ্যাড ডি৩৩০-তে ডাটা স্থানান্তরের জন্য ইউএসবি-সি ৩.২ সহ বিভিন্ন পোর্ট রয়েছে। সেইসাথে ডিভাইসটিতে রয়েছে হাই রেজুলেশনের ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ও ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যার মাধ্যমে ব্যবহারকারিরা অনায়াসে যখন তখন মিটিং জয়েন, ভিডিও কিংবা ছবি তুলতে পারবেন।

লেনোভো ইন্ডিয়া’র বৈদেশিক বিক্রয় প্রধান নাভীন কেজরিওয়াল বলেন, “বর্তমান হাইব্রিড মডেল লাইফস্টাইল আমাদের মাল্টিপারপাস ডিভাইসের প্রয়োজনীয়তা বুঝিয়েছে। সেই প্রয়োজনের কথা মাথায় রেখেই গ্রাহকের জন্য আমরা এনেছি টু-ইন ওয়ান মাল্টিপারপাস লেনোভো আইডিয়াপ্যাড ডি৩৩০। সহজে বহনযোগ্য, মাল্টিটাস্কিং ডিভাইস হিসেবে ছাত্র, শিক্ষক ও অন্যান্য পেশাদারদের জন্য ডিভাইসটি সহজ ব্যবহারযোগ্য। কাজের প্রয়োজনে ট্যাব থেকে পিসিতে সহজেই পরিবর্তন করা সম্ভব বলে যেকোনো প্রয়োজন ও পরিবেশের সাথে এই ডিভাইসটি অনায়াসে খাপ খাওয়াতে পারে।”

০৮ ফেব্রুয়ারি থেকে মিনারেল গ্রে রঙে লেনোভো আইডিয়াপ্যাড ডি৩৩০ পাওয়া যাচ্ছে। মাত্র ৩৯,০০০ টাকায় লেনোভো’র রিটেইল স্টোরগুলোতে ১ বছরের ওয়ারেন্টি সহ পাওয়া যাবে ডিভাইসটি।