শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

স্টেলার ক্যামেরার ভিভো ভি২৩ই’র প্রি-বুকিং শুরু

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৮, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদক: স্মার্টফোন বাজারের সবচেয়ে নতুন ফোনটি সবার আগে কিনতে উদগ্রীব হয়ে থাকেন দেশের ফ্যাশনপ্রেমী তরুণরা। বাজারে আসার আগেই বুকিং করে রাখতে চান অনেকে। এসব ফ্যাশনপ্রেমী তরুণদের জন্যে স্মার্টফোন বাজারে এলো ভিভো’র নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভিভো ভি২৩ই।

সোমবার ৭ ফেব্রুয়ারি, থেকে ভিভো ভি২৩ই স্মার্টফোনটির জন্য প্রি-বুকিং দেয়া যাচ্ছে। প্রি-বুকিংয়ের এই সুযোগ থাকবে আগামী ১১ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত ।

সেলফি ক্যামেরায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে ভিভো ভি২৩ই; ভিভো’র ভি সিরিজের পোর্টফোলিওকে আরো সমৃদ্ধ করেছে । ভিভো ভি২৩ই’তে ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে স্টেলার ৫০ মেগাপিক্সেলের অটো ফোকাস ক্যামেরা। একইসঙ্গে এআই এক্সস্ট্রিম নাইট পোর্ট্রইেট এবং মাল্টি স্টাইল পোট্রেটের মতো বৈচিত্র্যময় পোর্ট্রইেট মোড যুক্ত হয়েছে ভিভো ভি২৩ই স্মার্টফোনে।

৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাটিতে আলাদা স্বাদ এনে দিবে এসব পোর্ট্রইেট মোডগুলো। তোলা যাবে সৃজনশীল সেলফি। এছাড়া স্মার্টফোনটির ডাবল এক্সপোজার মোড, আপগ্রেডেড ডুয়াল ভিউ ভিডিও এবং স্টেডিফেস সেলফি ভিডিও প্রযুক্তি স্মার্টফোনটির শুট্যিং অভিজ্ঞতাকে আরো চমৎকার করবে।

অনেক ফটোগ্রাফাররা রাতের ছবি তুলতে ভালোবাসেন । কিন্তু অনুন্নত স্মার্টফোনের ক্যামেরার জন্য সেই শখ অনেক সময় পূরণ হয়না । ভিভো ভি২৩ই এই সীমাবদ্ধতাকে দূর করবে । স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা হিসেবে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের নাইট ক্যামেরা । ভিভো ভি২৩ই’র র‌্যাম ৮ গিগাবাইট এবং রম ১২৮ গিগাবাইট । তবে, স্মার্টফোনটির এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তির কারণে স্মার্টফোনটিতে আরো ৪ গিগাবাইট র‌্যাম বাড়ানো যাবে । অর্থাৎ, ভিভো ভি২৩ই স্মার্টফোনে মোট ১২ গিগাবাইট পর্যন্ত র‌্যাম পাবেন ব্যবহারকারীরা ।

চমৎকার ব্যাটারি পাওয়ার ও প্রসেসর থাকার পরেও স্মার্টফোনটির ডিজাইনের সাথে কোনো আপোষ করেনি ভিভো। ভিভো ভি২৩ই’র থিকনেস মাত্র ৭ দশমিক ৩৬ মিলিমিটার। এন্টি গ্লেরিয়েন্ট গ্লাস ডিজাইন স্মার্টফোনটিকে সিলকি এবং স্মুথ লুক দিয়েছে।

অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১২ দিয়ে পরিচালিত হচ্ছে ভিভো ভি২৩ই। ব্যাটারিটি ৪০৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার সক্ষমতার। ব্যাটারিটির চার্জ ধারণ ক্ষমতাকে শক্তিশালী করতে রয়েছে ৪৪ ওয়াটের ফ্ল্যাশচার্জ প্রযুক্তি। স্মার্টফোনটি পাওয়া যাবে মুনলাইট শ্যাডো এবং সানশাইন কোস্ট রঙে । ভিভো ভি২৩ই স্মার্টফোনটির বাজারমূল্য ২৭,৯৯০ টাকা।