শনিবার, ১ অক্টোবর, ২০২২

বাগমারায় দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন এমপি এনামুল হক

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২২, ২০২২
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক দুঃস্থ কর্মক্ষম মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছেন। মঙ্গলবার বেলা ১১ টায় এ উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন বাগমারা উপজেলা পরিষদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, দুঃস্থ কর্মক্ষম মহিলাদের সম্পদে পরিনত করতে কাজ করে চলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা যেন পরিবার বা সমাজের বোঝা না হয় সে ব্যাপারে কাজ করে চলেছেন তিনি। সংসারের কাজ কর্মের পাশাপাশি সেলাই মেশিনে কাজ করে মহিলারা যেন বাড়তি আয় করতে পারে। দেশে অর্ধেকের বেশি হচ্ছে নারী। তাদেরকে বাদ দিয়ে দেশকে দ্রুত এগিয়ে নেয়া সম্ভব না। তাই মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিলের মাধ্যমে ৬০ জন দুঃস্থ কর্মক্ষম মহিলাদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেক মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গোলাম সারওয়ার আবুল, সহ-সভাপতি মরিয়ম বেগম, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম প্রমুখ।