সোমবার, ২৩ মে, ২০২২

দেশের বাজারে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩

SONALISOMOY.COM
মার্চ ১১, ২০২২
news-image

বাংলাদেশের বাজারে নতুন প্রজন্মের স্মার্টওয়াচ নিয়ে এসেছে হুয়াওয়ে। নতুন হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ স্মার্টওয়াচটিতে ৪৬এমএমতে হারমোনিওএস ২.১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। যাতে ব্যবহারকারী আরো বেশি উন্নত, শক্তিশালী এবং অত্যাধুনিক সুবিধাও গতিসম্পন্ন বুদ্ধিমত্তার সুবিধা পেতে পরেন। গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক ব্যাক এবং স্টেইনলেস স্টিলের ফ্রেম দিয়ে তৈরি নতুন এই স্মার্টওয়াচটি কিনতে আপনাকে গুনতে হবে মাত্র ২৩৯৯৯ টাকা।

সঠিক স্বাস্থ্য ও ফিটনেস মনিটরিংয়ের জন্য এতে রয়েছে ট্রুসিনটিএম ৫.০+ এবং নিত্য নতুন ডিজাইনের সঙ্গে ১৪ দিনের ব্যাটারি লাইফ। স্বাস্থ্য পর্যবেক্ষণ এবং বিজ্ঞানসম্মতভাবে ফিটনেস ট্রেনিংয়ের জন্য অভিনব হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ যুতসই সহযোগী হবে। যা বৈজ্ঞানিক ডেটা ব্যবহার করে আপনার ফিটনেস ধরে রাখার লক্ষ্য অর্জনে সহায়তা করবে। ব্যবহারকারীর জীবনকে আরো সহজ এবং স্বাচ্ছন্দ্যময় করে তোলার লক্ষ্যেই নতুন এই ডিভাইসটি ডিজাইন করা হয়েছে।

মোহাম্মদ জহিরুল ইসলাম, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বলেন, “আনুষ্ঠানিকভাবে আমরা বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ বাজারজাত শুরু করেছি। ৪৫.৯ x ৪৫.৯ x ১১ মিলিমিটার এবং ৩৫ গ্রাম (৪২ মিমি) বা ৪২.৬ গ্রাম (৪৬ মিমি) ওজনের এই স্মার্টওয়াচটিতে প্রায় ৫০ মিটার পানির চাপ প্রতিরোধ করতে এতে ৫ এটিএম যুক্ত করা হয়েছে। এছাড়াও নিয়মিত ২২ মিমি স্ট্র্যাপ (৪৬ মিমি মডেল) এবং ২০ মিমি স্ট্র্যাপের (৪২মিমি মডেল) সঙ্গেও এর যথেষ্ট মিল রয়েছে। নতুন স্মার্টওয়াচটিতে একটি ১.৪৩ ইঞ্চির অ্যামোলয়েড ডিসপ্লে থাকছে যাতে ৩২৬ ঘনত্বের ৪৬৬ x ৪৬৬ পিক্সেলের রেজোলিউশন সুবিধা পাওয়া যাবে। ঘড়িটিতে একটি ৪৫৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি আছে যা তার ছাড়াই চার্জ করা যায়। এতে অ্যাক্সিলোমিটার, জাইরো, হার্টরেট, ব্যারোমিটার, কম্পাস, এসপিও২ এবং থার্মোমিটারের মতো শরীরের তাপমাত্রা মাপার সেন্সরগুলো যুক্ত করা হয়েছে।”

তরুণ ও কম বয়সী ব্যবহারকারীদের চাহিদা মেটাতে, ওয়াচ জিটি ৩ স্মার্টওয়াচটি ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে। ঘড়িটি আপনি চার্জা করতে ভুলে গেলেও এর ব্যাটারি লাইফ নিয়ে দুঃচিন্তা করতে হবে না। আপনি আপনার ফোনের মাধ্যমে এটি রিভার্স চার্জ করতে পারবেন। একবার সম্পূর্ণ চার্জ করে নিলে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ ৪৬ এমএম টানা ১৪ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে। তাই আপনার প্রতিটি ওয়ার্কআউটের ট্র্যাক রাখতে এবং স্বাস্থ্য সংক্রান্ত কোনো চেকআপ মিস না করার প্রস্তুতি হিসেবে এখনই কিনে নিন এই স্মার্টঘড়ি।

এতে রয়েছে সম্পূর্ণ নতুন হুয়াওয়ে ট্রুসিনটিম ৫.০+ হার্ট রেট মনিটরিং প্রযুক্তি। যা একটি বৃত্তাকার বিন্যাসে ৮টি ফটোডিওডস, দুটি সেট লাইট সোর্স, একটি ৮-ইন-১ এলইডি লেন্সের আলো-নিঃসরণকারী চিপ, আলোক সংকেত গ্রহণের জন্য বাঁকানো ডিজাইনের একটি মাল্টি-চ্যানেল যাতে আরো বেশি আলো ভালোভাবে এতে প্রবেশ করতে পারে, কম বিদ্যুৎ খরচ এবং আরও আরামদায়ক পরিধানের অভিজ্ঞতা দেবে। হুয়াওয়ে ওয়াচ জিটি ৩-তে এছাড়াও রয়েছে একটি উন্নতমানের ওয়ার্কআউট মনিটরিং ফিচার যাতে ১৮টি পেশাদার ওয়ার্কআউট মোড, ১২টি আউটডোর ওয়ার্কআউট ও ৬টি ইনডোর ওয়ার্কআউট মোডসহ শতাধিক ওয়ার্কআউট মোড রয়েছে।

এছাড়াও, হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ আপনার স্বাস্থ্য এবং ফিটনেস ধরে রাখার সব ধরনের ফিচার সমর্থন করবে। এসব ফিচারের মধ্যে রয়েছে এআই রানিং কোচ এবং হেলদি লিভিং শ্যামরক। যা ব্যবহারকারীদের সুস্থ ও কর্মঠ থাকার জন্য প্রতিনিয়ত স্বাস্থ্য ও ফিটনেস সহকারীর মতো কাজ করবে। পাশাপাশি, এই ঘড়িটিতে হুয়াওয়ে অ্যাপ গ্যালারি থেকেও বিভিন্ন ধরনের অ্যাপ ইনস্টলেশন করে ব্যবহার করা যাবে।

sonalisomoy