রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

এস্তোনিয়ার জালে মেসির ৫ গোল

SONALISOMOY.COM
জুন ৬, ২০২২
news-image

সোনালী সময় ডেস্ক: মেসিময় একটা রাত কাটল আর্জেন্টাইন ভক্তদের। আর্জেন্টিনার সমর্থকেরা তো এমন কিছুই চায়, যে ম্যাচে একের পর এক গোল পাক লিওনেল মেসি। হয়েছেও তেমনটা। ইউরোপের দেশ এস্তোনিয়াকে উড়িয়ে দিলেন মেসি একাই।

স্পেনের স্তাদিও এল সাদারে রোববার রাতে প্রীতি ম্যাচে এস্তোনিয়াকে ৫-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। যার সবকটি গোলই করেছেন মেসি। দলটা ইউরোপের হলেও অনেকটা পিছিয়ে। বলা যায় আর্জেন্টিনার বিপক্ষে কোনোরকম প্রতিরোধই দেখাতে পারেনি দলটা।

ইতালিকে ৪-১ গোলে হারানোর তরতাজা স্মৃতি নিয়ে এস্তোনিয়ার বিপক্ষে মাঠে শুরু থেকেই একের পর এক আক্রমণ চালায় আর্জেন্টিনা। অবস্থা এমন দাঁড়ায় ডি-বক্স ছেড়ে উপরেই ওঠা সম্ভব হচ্ছিল না এস্তোনিয়ার খেলোয়াড়দের।

গোল আসে ম্যাচের ৮ মিনিটের মাথায়। আর্জেন্টিনার হেরমান পেস্সেইয়াকে ফাউল করেন এস্তোনিয়ার গোলরক্ষক। তাতেই মিলে যায় পেনাল্টি। সফল স্পট কিক থেকে গোল আদায় করেন মেসি।

প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে আবারও গোল পান মেসি। এবার গোমেজের এসিস্ট থেকে পাওয়া বল জালে জড়ান। বিরতি থেকে ফিরে এসে খুব বেশি সময় নেননি হ্যাট্রিক করতে। মাত্র দুই মিনিট পরেই নাউয়েল মেলিনার এসিস্ট থেকে বল পেয়ে সোজা কিক নেন জালে।

মাঝে কিছুটা সময় এস্তোনিয়াকে চাপে না রাখলেও ৭১ মিনিটে আবারও গোল করেন মেসি। এর আগে জাতীয় দলের হয়ে তিনের বেশি গোলের দেখা না পাওয়া মেসি মিনিট পাঁচ পরে আবারও জাল খুঁজে নেন। এ নিয়ে দেশের হয়ে ৮৬ গোল করলেন তিনি। এই জয়ের মধ্য দিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকলো আর্জেন্টিনা।