বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের- আরবে ভারতীয় পণ্য বয়কটের ডাক

SONALISOMOY.COM
জুন ৬, ২০২২
news-image

সোনালী সময় ডেস্ক: জ্ঞানবাপী মসজিদ-এর প্রেক্ষিতে মহানবী হজরত মোহাম্মদ(সা:)কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে জাতীয় মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালকে সাসপেন্ড ও বহিষ্কার করে বিজেপি যতই ডামেজ কন্ট্রোলের চেষ্টা করুক না কেন, গোটা বিশ্বে এই নিয়ে তুলকালাম ঘটে গেছে।

মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশ ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছে। কাতার, ইরান, সৌদি আরব ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়ে নিজেদের অবস্থান ব্যক্ত করেছে। কানপুরে এই ঘটনার প্রেক্ষিতে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। ভারতের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা দেখা গেছে।

নুপুর শর্মা সাফাই দিয়ে বলেছেন যে, একটি টেলিভিশনের টকশোতে জ্ঞানবাপী মসজিদ নিয়ে আলোচনায় নাগাড়ে মহাদেব শিবকে নিয়ে আপত্তিকর মন্তব্য ছুঁড়ে দেয়ার পরই তিনি ওই মন্তব্যটি করেন। কোনও ধর্মবিশ্বাসে আঘাত করার উদ্দেশ্য তার ছিল না। নুপুর শর্মাকে সাসপেন্ড এবং নবীন জিন্দালকে বহিষ্কার করার সিদ্ধান্ত জানিয়ে বিজেপি বলেছে, ভারত ধর্ম নিরপেক্ষতার আদর্শে দীক্ষিত। এখানে সব ধর্মের মানুষ নিজেদের বিশ্বাস অনুযায়ী ধর্মচারণ করতে পারেন। বিজেপির মতের প্রতিফলন নুপুর শর্মা কিংবা নবীন জিন্দালের বক্তব্যে ছিল না। এগুলি তাদের ব্যক্তিগত মন্তব্য। বিজেপি যাই বলুক, এই ঘটনাটিকে কেন্দ্র করে আন্তর্জাতিক প্রতিক্রিয়া কিন্তু বাড়ছেই।