বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

আইডিবির মেলায় ছাড় আর অফারের ছড়াছড়ি

SONALISOMOY.COM
জানুয়ারি ১, ২০২৩
news-image

আজ নতুন বছরের প্রথম দিন, নতুন প্রত্যাশা। পুরনোকে পিছনে ফেলে নতুনের আগমন, ২০২৩ ইংরেজি নতুন একটি বছর শুরু হলো আজ থেকে। ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ এর আজ চতুর্থ দিন চলছে। আইডিবির সাপ্তাহিক ছুটির দিন রবিবার হলেও আজ ১ জানুয়ারি ২০২৩ রবিবার ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ উপলক্ষ্যে মার্কেট খোলা রয়েছে। গত কয়েকদিনের মতো আজও সকাল থেকে প্যাভিলন, স্টল এবং মার্কেটে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে মুখরিত মেলা প্রাঙণ। সকাল ১০টায় থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙণ খোলা থাকবে।আইডিবিতে আজ চতুর্থ দিনের মেলা চলছে। মেলায় অংশ নেয়া ব্র্যান্ডগুলো তাদের পণ্যে নানা অফার এবং ছাড় দিচ্ছে। শুধু তাই নয়, মার্কেটের দোকান থেকে পণ্য কিনলেও পাওয়া যাচ্ছে ছাড়-অফার-ডিসকাউন্ট। এছাড়া মেলা চলছে নানা ধরনের অনুষ্ঠান।

এইচপি মেগা গিফট অফার নিয়ে ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ এ অংশ নিয়েছে। তার ল্যাপটপ কিনলে অপটিক্যাল মাউস, গেমিং মাউস, জ্যাকেটসহ আরো নানা ধরনের উপহার দিচ্ছে। মেলাতে অংশ নিয়েছে লেনোভো। তারা বর্ষসেরা ধামাকা অফার নিয়ে এসেছে। লেনোভো অনুমোদিত ল্যাপটপ, ডেক্সটপ, অল ইন ওয়ান, মনিটর কিনলেই ক্রেতারা পাচ্ছেন র‌্যাফেল ড্রতে মোটরসাইকেল, ফ্রি, এসি, টেভিভিশন, ব্যাগ, ওয়াটার কেটলি, টিশার্টসহ আরো নানা ধরনের উপহার। ডেল দিচ্ছে স্ক্রাচ অ্যান্ড উইন অফার। ডেন থেকে ল্যাপটপ, নোটবুক কিনলে আকষর্ণীয় উপহার পাচ্ছে ক্রেতারা। আসুস থেকে ল্যাপটপ কিনলে নানা ধরনের উপহার রয়েছে। এছাড়া লজিটেক এবং গিগাবাইটেও রয়েছে নানা ধরনের ছাড়-অফার আর ডিসকাউন্ট। শুধু তাই নয়, মেলা ঘুরতে আসলেও রয়েছে উপহার জেতার সুযোগ। কোনো কিছু না কিনেও শুধু মাত্র আইডি কার্ড দিয়ে র‌্যাফেল ড্রতে অংশ নিতে পারছে শিক্ষার্থীরা।

‘মেট্রোরেলের গতিতে কেনাকাটা হবে তুড়িতে’ বিষয়টি মাথায় রেখে মেলা চলাকালীন সময়ে ক্রেতাদের জন্য রয়েছে সকল পণ্যের উপর আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার। এছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে র‌্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ। এছাড়া মেলা উপলক্ষ্যে মার্কেটজুড়েই রয়েছে নানা ধরনের অফার-ছাড়, ডিসকাউন্ট। যারা স্পন্সর তারা ক্রেতাদের বাড়তি সুবিধা দিচ্ছে। আয়োজন সফল করতে আয়োজকরা সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে। তবে এবারের মেলায় শিক্ষার্থীরা প্রাধাণ্য পাচ্ছে। এছাড়া মেলায় রয়েছে ক্রেতা ও দর্শনার্থীদের জন্য গেমিং প্রতিযোগিতা, বেস্ট পিসি বিল্ডারর্স প্রতিযোগিতা, র‌্যাফেল ড্রসহ আরো অনেক আয়োজন।

আয়োজকরা জানান, এবারের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের ৬টির (আসুস, ডেল, গিগাবাইট, এইচপি, লেনেভো এবং লজিটেক) প্যাভিলন রয়েছে। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট হিসেবে স্টলে রয়েছে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান স্টারগেট কমিউনিকেশন লিমিটেড, সিকিউরিটি ডিভাইস শিমো, কন্সালটেন্সি ফার্ম এএইচজেড অ্যাসোসিয়েট এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার বিশ্বমানের দোয়েল ল্যাপটপ। মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে এমএসআই এর সৌজন্যে গেমিং কম্পিটিশন, এক্সপি-পেন এর সৌজন্যে চিত্রাংকন প্রতিযোগিতা, টেন্ডা রাউটার সৌজন্যে ফটোগ্রফি কম্পিটিশন।

‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ ঘুরে দেখা গেছে, প্রতিটি স্টলেই সকাল থেকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় করে আছেন। জানার আগ্রহে নতুন প্রযুক্তিকে এক ঝলক দেখতে প্যাভিলন, স্টলে দোকানে নানা তথ্য জানতে চাইছে। এদিকে, বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর থেকে বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি) এর আয়োজনে দেশের বৃহত্তম কম্পিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ শুরু হয়। রাজধানীর আগারগাঁও এর আইডিবি ভবনে ‘প্রযুক্তির সোপানে উৎকর্ষের শীর্ষে’ স্লোগান মেলা চলবে ৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত।