শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

ব্যাংকের পিআরও যখন কিংস পার্টির প্রার্থীর প্রচারণায়

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৫, ২০২৩
news-image

নিজস্ব প্রতিবেদক : ‘কিংস পার্টি’ খ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) পক্ষে নির্বাচনী প্রচার চালাচ্ছেন শাহজালাল ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রধান জনসংযোগ বিভাগের প্রধান শামছুদ্দোহা শিমু।

বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ফরিদপুর-১ আসনে দলটির প্রার্থী শাহ মো. আবু জাফরের নোঙ্গর প্রতীকের পক্ষে আঁটঘাট বেঁধেই প্রচারে নেমেছেন শিমু। এমনকি নিজের গাঁট থেকে ঢালছেন কাড়িকাড়ি অর্থকড়িও।

একটি বেসরকারি ব্যাংকের দায়িত্বশীল পদে থেকেও শামসুদ্দোহা শিমুর এমন কর্মকাণ্ডে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার তৈরি হয়েছে। কিংস পার্টির পক্ষে প্রচার চালাতে গিয়ে অন্য প্রার্থীদের নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।

বিএনএমের শাহ জাফরের পক্ষে প্রচার মিশনে থাকা শামসুদ্দোহা শিমুকে রবিবার আলফাডাঙ্গায় একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-১ আসনের প্রার্থী আব্দুর রহমানের সঙ্গেও দেখা গেছে।

ফলে শাহজালাল ইসলামী ব্যাংকের পিআরডি প্রধান শামছুদ্দোহা শিমু আসলে কার এজেন্ডা বাস্তবায়নে মাঠে নেমেছেন তেমন প্রশ্নও তুলছেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। যদিও এসব অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য মেলেনি শিমুর।

প্রসঙ্গত, রাজনৈতিক জীবনে একের পর এক দলবদলী শাহ মো. আবু জাফর নির্বাচেনে অংশ নিতে বিএনপি ছেড়ে বিএনএমে যোগ দিয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন। বিএনএমের প্রার্থী হিসেবে তিনি ৭ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনে ফরিদপুর-১ আসন থেকে অংশ নিচ্ছেন।

দলবদলের পর কেন্দ্রীয় কমিটির নেতা শাহ জাফরকে দলের সদস্যসহ সব পদ থেকে বহিষ্কার করে বিএনপি। ওয়ান ইলেভেনের সংস্কারবাদী হিসেবে পরিচয় পাওয়া শাহ জাফর মূল বিএনপিতে ঠাঁই পেলেও ডিগবাজির কারণে গুরুত্বহীন হয়ে ছিলেন।