বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

উৎসবের মধ্য দিয়ে শুরু অনার এক্স৯বি স্মার্টফোনের ফার্স্ট সেল

SONALISOMOY.COM
জানুয়ারি ২২, ২০২৪
news-image

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড অনার রবিবার (২১ জানুয়ারি) বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে এক জমজমাট উৎসবের মধ্য দিয়ে তাদের নতুন হ্যান্ডসেট অনার এক্স৯বি-এর ফার্স্ট সেল শুরু করেছে। উৎসবের অংশ হিসেবে ছিল অনারের এক্সপিরিয়েন্স সেন্টারের গ্র্যান্ড ওপেনিং এবং জনপ্রিয় টেক ইউটিউবার স্যামজোনের সঙ্গে ফটোসেশন। জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে অনারের একমাত্র পরিবেশক ও স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, অনার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মিস্টার ল্যাং, অনার বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মুজাহিদুল ইসলাম, অনার বাংলাদেশের হেড অব বিজনেস আবদুল্লাহ আল মামুন, অনার বাংলাদেশের জিটিএম ম্যানেজার শুভংকর গোলদারসহ আরো অনেকে।

সরাসরি অনার এক্স৯বি বিক্রির প্রথম দিনে টেক ইউটিউবার স্যামজোনের সঙ্গে ছবি তোলার সুযোগ এবং প্রথম ক্রেতাদের মাঝে তার অটোগ্রাফ সম্বলিত গিফট বক্স দেয়া হয়। এমন দারুণ এসব বিষয় ইভেন্টটিকে অনার ব্যবহারকারী এবং ভক্তদের মাঝে চমক সৃষ্টি করে। অনার এক্স৯বি ইতিমধ্যে বিভিন্ন ই-কমার্স সাইট যেমন- দারাজ, পিকাবু এবং অনার ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। তরুণদের লাইফস্টাইলের অভিজ্ঞতা আরও একধাপ বাড়াতে আগ্রহী ক্রেতারা অনলাইনে স্মার্টফোনটি কিনতে পারবেন। এছাড়াও সারাদেশের বিভিন্ন ব্র্যান্ডশপ থেকে সরাসরি ফোনটি কেনার সুযোগও রয়েছে। এছাড়া স্মার্টফোনটি কিনলে আকর্ষণীয় উপহারে পাশাপাশি কোন প্রকার ইন্টারেস্ট ছাড়া সিটি ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের ক্রেডিট কার্ডে ৬ মাসের ইএমআই সুবিধা উপভোগ করা যাবে। আনব্রেকেবল ডিসপ্লের এই স্মার্টফোনটি কিনলে ক্রেতারা পাবেন ৬ মাসের স্ক্রিন প্রোটেকশন গ্যারান্টি।

বাজারে আসা নতুন স্মার্টফোন সম্পর্কে অনার বাংলাদেশ অফিস জানায়, বাজারে আসা “আনলক ইউর এক্সট্রা পাওয়ার” ট্যাগলাইনে অসাধারণ ও দুর্দান্ত ফিচারের ৫জি অনার এক্স৯বি স্মার্টফোনটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ চারিদিকে বাঁকানো অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকমের অক্টা-কোর চিপসেট, ১২ জিবি ফিক্সড র‌্যাম এবং আরও ৮ জিবি এক্সটেনডেবল র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অনারের নতুন এই ফোনে ফটোগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচারসহ একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য অনার এক্স৯বি ৫জিতে ৫৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই অনার ফোনে মিলবে ৫জি সাপোর্ট, নিয়ার ফিল্ড কমিউনিকেশন, ব্লুটুথ ভি৫.১, জিপিএস, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। ডিভাইসটি সানরাইজ অরেঞ্জ, মিডনাইট ব্ল্যাক এবং এমেরাল্ড গ্রিন এই তিনটি আলাদা রঙে পাওয়া যাবে। অনার এক্স৯বি স্মার্টফোনের রেগুলার দাম ৪৩ হাজার ৯৯৯ হলেও প্রিবুক এবং আর্লিবার্ড কনজিউমাররা ২ হাজার টাকা ডিসকাউন্টে এখন ৪১ হাজার ৯৯৯ টাকায় ফোনটি কিনতে পারছেন।