শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নৌকায় ভোট দিলে দেশ ও কৃষকের উন্নয়ন হয়: এনামুল হক

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৯, ২০১৬
news-image

বাগমারা প্রতিনিধি:  নৌকায় ভোট দিলে দেশ ও কৃষকের উন্নয়ন হয়। আর ধানের শীষে ভোট দিলে খাদ্য উৎপাদন কমে যায়। কৃষকদের হয়রানি হতে হয়।  রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক গতকাল বৃহস্পতিবার কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন। তিনি বিগত বিএনপি সরকারের সমালোচনা করে বলেন, জোট সরকারের সময়ে দেশের খাদ্য উৎপাদন কমে যায়, বিদ্যুৎ উৎপাদন হয় না। আর আওয়ামী লীগের সময়ে দেশে বিদ্যুৎ ঘাটতি হয় না, খাদ্য উৎপাদনও কমে না। তিনি বলেছেন, বর্তমান সরকারের  সময়ে দেশের ২৫ লাখ মেট্রিকটন খাদ্য মজুত রয়েছে।
গতকাল সকালে উপজেলা কৃষকলীগের উদ্যোগে ভবানীগঞ্জ নিউমার্কেটের দো-তলায়  প্রভাষক এমদাদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন কৃষকলীগের কেন্দ্রিয়  কমিটির সহসভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, কৃষকলীগের সভাপতি রবিউল আলম বাবু, সাধারণ সম্পাদক তাজবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুল মালেক ম-ল, উপজেলার যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান সুজন, উপজেলা যুবলীগের সভাপতি আল মামুন। আরও বক্তব্য রাখেন গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা প্রভাষক আশরাফুল ইসলাম বাবু, কৃষক লীগ নেতা সাখাওয়াত হোসেন, জাহাঙ্গীর আলম, জোনাব আলী,  ছাত্রলীগের উপজেলার সভাপতি আব্দুল মালেক নয়ন।

সমাবেশে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মালেক মেহমুদ, আফতাব উদ্দিন আবুল, ফরহাদ হোসেন মজনু, ইসমাইল হোসেন বেঙ্গল, নুরুল ইসলাম, মহিলা আ.লীগের সভানেত্রী মরিয়ম বেগম, যুবমহিলা লীগের শাহিনুর ইসলাম, পারভীন খাতুন, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য মাহমুদুর রহমান রেজা, নারগিস বেগম, চেয়ারম্যান আনোয়ার হোসেন, আয়েন উদ্দিন, আসলাম আলী আসকান ।
এনামুল হক উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে, বাগমারার কৃষকেরা  অবহেলিত। এতোবড় সমাবেশ বাগমারায় আর  হয়নি। আমাগীতে বাগমারায় কৃষকদেও নিয়ে আরো বড় সমাবেশের আয়োজন করা হবে। সেখানে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রন জানানো হবে। সমাবেশে উপজেলার তিনজন আর্দশ কৃষককে স্বীকৃতিস্বরুপ নগদ ১০ হাজার টাকা ও একটি ক্রেস্ট দেওয়া হয়।
তিনি প্রধান অতিথির বক্তব্যে আরও বলেছেন, নৌকায় ভোট দিলে কমদামে সার পাওয়া যায়, কীটনাশক পাওয়া যায় আর বিএনপিকে ভোট দিলে কৃষকদের সার ও তেলের জন্য জীবন দিতে হয়।  আওয়ামী লীগের সময়ে বাড়ি বাড়ি বিদ্যুৎ পাওয়া যায়।
তিনি এলাকার সন্ত্রাসী কার্যকলাপের দিকে ইঙ্গিত করে বলেছেন, বাগমারায়, এলাকায় আরও কোনো সন্ত্রাসীদেও স্থান দেওয়া হবে না। যারা সন্ত্রাসী কার্যকলাপ করতে চায়, তাদের প্রতিহত করতে হবে। শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শান্তির বাগমারা উপহার দিয়েছে। তাই আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগ কে ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় নিয়ে আসতে হবে। বাগমারাবাসীকে শান্তিতে থাকতে দিতে হলে নৌকায় ভোট দিতে হবে। এই বিষয়ে কৃষকদের জাগ্রত করতে হবে বলে তিনি প্রধান অতিথির বক্তব্যে উল্লেখ করেছেন।
সকালে জাতীয় সংগীতের মাধ্যমে সমাবেশের উদ্বোধন করা হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ১০ সহ¯্রাধিক কৃষক সমাবেশে উপস্থিত ছিলেন।