শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অনুপ্রবেশের চেষ্টা, শতাধিক রোহিঙ্গা ফেরত

SONALISOMOY.COM
ডিসেম্বর ৩০, ২০১৬
news-image

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া ও টেকনাফের নাফ নদী সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় শতাধিক রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির সদস্যরা।

শুক্রবার সকালে উখিয়া ও টেকনাফের নাফ নদীর বিভিন্ন সীমান্ত পয়েন্টে  অভিযান চালানো হয়েছে বলে জানান বিজিবির কর্মকর্তারা।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের মেজর মো. আবু রাসেল সিদ্দিকী বলেন, টেকনাফের নাফ নদীর জিম্বংখালী পয়েন্টে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে তিনটি নৌকায় রোহিঙ্গারা অনুপ্রবেশের চেষ্টা চালায়। এ সময় বিজিবির টহল দল অভিযান চালিয়ে তাদের মিয়ানমারে ফেরত পাঠিয়েছে। প্রতিটি নৌকায় ১০ থেকে ১৫ জন করে রোহিঙ্গা ছিল।

গত ১ ডিসেম্বর থেকে টেকনাফের নাফ নদীর বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সময় রোহিঙ্গাবাহী ৫০৭টির বেশি নৌকা ফেরত পাঠানো হয়েছে বলে জানান মেজর রাসেল।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে শুক্রবার সকাল ৭টা পর্যন্ত উখিয়ার বালুখালী, আঞ্জুমান পাড়া এবং নাইক্ষ্যংছড়ির ঘুমধুম পয়েন্ট দিয়ে সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে অনুপ্রবেশের সময় বিজিবির টহলদল অভিযান চালিয়ে ৭৬ জন রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বলে জানান বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার।

তিনি বলেন, এদের মধ্যে ১৩ জন পুরুষ, ২৪ জন নারী ও ৩৯টি শিশু রয়েছে।

এ নিয়ে গত ১ ডিসেম্বর থেকে উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সময় ৪১৬ জন রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়েছে বলে জানান ইমরান।