বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে ‘বঙ্গবন্ধু কেরাত প্রতিযোগিতা’ ১৯ মে

SONALISOMOY.COM
মে ১৫, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় মূল্যবোধ ও সৃজনশীলতা বিকাশে দেশের প্রথম মাদ্রাসা ভিত্তিক সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত হবে “বঙ্গবন্ধু কেরাত প্রতিযোগিতা”। পবিত্র মাহে রমজান উপলক্ষে ১৯ মে শনিবার উপজেলার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা-ইমারত মিলনায়তনে শুরু হবে এ প্রতিযোগিতা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় কাজ করেছেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, জায়গা বরাদ্দ, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন, বিশ্ব ইজতেমার জমি বরাদ্দ, বাংলাদেশের ওআইসি সদস্যপদ লাভ এবং সৌদি আরবে কম খরচে হজ্বযাত্রীদের পবিত্র হজ্ব পালনের উদ্যোগ, মদ ও জুয়া নিষিদ্ধকরণ এবং বেতার ও টেলিভিশনে আল কোরআনের বাণী প্রচার করাসহ ইসলামী মূল্যবোধ প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান যুগে যুগে স্মরণীয় হয়ে থাকবে বলে অভিমত রেখেছেন এদেশের ইসলামী চিন্তাবিদ ও গবেষকরা।

বঙ্গবন্ধু ইসলামসহ সকল ধর্মের যথাযথ স্থান সঠিকভাবে নির্ধারণের ব্যাপারে খুবই যত্নবান ছিলেন। তিনি ইসলামী আদর্শ ঈমান ও আকিদা, তাওহিদ, রিসালাত, ইসলামী তাহযীব-তমদ্দুন ও সুন্নতি তরিকা সমুন্নত রাখতে সদা তৎপর ছিলেন। শিক্ষার্থীদের মাঝে এ ধারনা ও ধর্মীয় মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে আয়োজন করা হয়েছে এই কেরাত প্রতিযোগিতা।

বঙ্গবন্ধু সেই স্বপ্নকে সবার মাঝে উজ্জিবিত করার জন্য পবিত্র মাহে রমযানের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে। এ উপলক্ষে উপজেলার ৪৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের বাছাইকৃত ২ জন কওে মোট ৯২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে প্রতিযাগিতায়।

সালেহা-ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান রাজশাহী-৪(বাগমারা) সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক কেরাত প্রতিযোগিতা শেষে প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থী ও বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার এবং সার্টিফিকেট প্রদান করবেন বলে জানা গেছে।