বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

বাংলাদেশের মালয়েশিয়াতে ব্যবসার সুযোগ করে দিচ্ছে মোঃ ইয়াসিন

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৩, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ক্ষুদ্র বিনিয়োগকারী যারা এতদিন ধরে খুব দুশ্চিন্তায় ছিলেন তাদের জন্য এখন সুখবর হচ্ছে মালয়েশিয়ার বিখ্যাত ওয়াই এন গ্রুফের কর্ণধার মোঃ ইয়াসিন আন্তর্জাতিক বাণিজ্য বাজারে প্রবেশের সুযোগ করে দিচ্ছেন এবং সেই সাথে যাতায়াত সংশ্লিষ্ট সব ধরনের ব্যবস্থা (পাসপোর্ট, ভিসা এবং অন্যান্য ডকুমেন্ট তথ্যাদি আপ-টু-ডেট) করার প্রতিশ্রুতিও তিনি দিয়েছেন।

২০২০ সালের মধ্যে আরও তিনটি নতুন প্রকল্প আসবে বলে জানিয়েছেন ওয়াই এন গ্রুপের কর্ণধার মোঃ ইয়াসিন। তিনি নিজে একজন বাংলাদেশী বংশদ্ভূত হওয়ায় স্বদেশী বিনিয়োগকারীদের সুযোগ করে দিচ্ছে। ইতোমধ্যে ইয়াসিন মালয়েশিয়ার সেরা তরুণ উদ্যোক্তা হয়েছেন যা বাংলাদেশের জন্য একটি বিরল অর্জন। এতে করে বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

তিনি এইবার দেশীয় ক্ষুদ্র বিনিয়োগকারীদের ওনার কোম্পানীর গর্বিত অংশীদার হওয়ার সুযোগ করে দিচেছন। ইতোমধ্যে তার কোম্পানীতে বিনিয়োগ করে অনেক ব্যবসায়ী লাভবান হচ্ছেন। এদের মধ্যে একজন হচ্ছেন শাহবাজ আহমেদ রিপন যিনি ওয়াই এন বাজারে বিনিয়োগ করেছেন। আরেকজন হচ্ছেন মেহেদি হাসান প্রান্ত যিনি বিনিয়োগ করেছেন ওয়াই এন কার রেন্টাল প্রকল্পটিতে। রাজীব যিনি বিনিয়োগ করেছেন ওয়াই এন গ্রুফের এক্সপোর্ট ও ইমপোর্ট এ।

এমন অনেকেই আছেন যারা এই কোম্পানীতে বিনিয়োগ করে আন্তর্জাতিক ব্যবসায়ের বাজারে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন এবং যুক্ত হচ্ছেন মালয়েশিয়ার বিখ্যাত ওয়াই এন গ্রুফের সাথে।

যেহেতু ২০২০ সালে আরও নতুন তিনটি প্রকল্প আসার অপেক্ষায় আছে তাই মোঃ ইয়াসিন নতুন বিনিয়োগকারী নেওয়ার চিন্তা করছে। এখনি সুযোগ মালয়েশিয়ার বাণিজ্য বাজারে প্রবেশ করার।

ক্ষুদ্র বিনিয়োগকারী যারা বিনিয়োগ করার নিশ্চিত মাধ্যম পাচ্ছেন না তারা সর্বাধিক নিশ্চিত ওয়াই এন গ্রুপে বিনিয়োগ করতে পারেন। যেকোনো মার্কেটে বিনিয়োগ করলে অনেক ঝুঁকি থাকে মোঃ ইয়াসিন বলেন তার কোম্পানীতে বিনিয়োগ কোন রকম ঝুঁকি বা টাকা হারানোর ভয় নেই।

মোঃ ইয়াসিন আরও বলেন তিনি তার ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে বিনিয়োগকারী আহ্বান করছেন এবং বাংলাদেশী ব্যবসায়ীরা যাতে করে স্বাবলম্বী হতে পারে সেজন্যই এই সুযোগ করে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক বাজারের অনেক ব্যবসায়ীরা তার সাথে ব্যবসা করার আগ্রহ প্রকাশ করেছে কিন্তু তিনি শুধু বাংলাদেশী উদ্যোক্তাদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে বাংলাদেশী ব্যবসায়ীদের বেশি গুরুত্ব দিচ্ছেন। কারণ তিনি নিজেও একজন বাংলাদেশী।

মালয়েশিয়াতে বর্তমানে ওয়াই এন গ্রুফে ১১টি প্রকল্প রযেছে।
সেগুলো হল-
1. YN Study Solution Malaysia
2. YN Automobile Export Ltd.
3. YN Manpower Ltd.
4. YN Digital Marketing Solution
5. YN Budget Hostel KI
6. YN Thai Spa
7. YN Import & Export Ltd Worldwide
8. YN Hair Studio, Kota damansara
9. YN Bazaar Supershop
10. YN Car Rental
11. YN 24 Dry Cleaning Service