শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বাগমারায় মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে সাজ সাজ রব

SONALISOMOY.COM
মার্চ ১৪, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে নতুন রুপে সেজেছে উপজেলা সদর ভবানীগঞ্জ। দীর্ঘ ৭ বছর পর মহিলা আওয়ামী লীগের এই সম্মেলন উপলক্ষে সরগরম হয়ে উঠেছে পুরো উপজেলা। ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন এবং উপজেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাঝে বিরাজ করছে উৎসাহ আর উদ্দীপনা। সাজানো হয়েছে উপজেলা সদর ভবানীগঞ্জ। তোরণ নির্মান করা হয়েছে আওয়ামী লীগ সহ মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে।

আগামী ২০ মার্চ ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে অনুষ্ঠিত হবে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। তৃতীয় বারের মতো উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সুসংগঠিত অবস্থানে থেকে দলীয় কার্যক্রম পরিচালিত করে আসছে মহিলা লীগ।

বাগমারায় আওয়ামী লীগের শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে মহিলা লীগ। মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম এবং সাধারণ সম্পাদক কহিনুর বানুর নেতৃত্বে শত প্রতিকূলতা পেরিয়ে রাজনৈতিক সাফল্যের শিখরে অবস্থান করছেন মহিলা লীগ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সংগঠনের স্বার্থে কাজ করে চলেছে তারা।

জাতির জনকের আদর্শে অনুপ্রাণিত হয়ে পরিবারের পাশাপাশি রাজনীতির মাঠে কাজ করছেন সমান তালে। এক সময়ের অশান্ত বাগমারায় নারীদের বাহিরে চলাচল ছিল কষ্ট সাধ্য। সেখানে ২০০৮ সাথে ইঞ্জিনিয়ার এনামুল হক সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে শান্তির জনপদে পরিনত হয়েছে। নারীরা এখন পরিবারে যে ভাবে চলাচল করে সেভাবে উপজেলা জুড়ে চলাফেরা করতে পারছে। আওয়ামী লীগ সরকারের দুরদর্শী নেতৃত্বেই তা সম্ভব হয়েছে।

বর্তমান সরকার মহিলাদের উন্নয়নের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। গ্রামের প্রত্যন্ত এলাকার মহিলাদের নিকট পৌঁছে যাচ্ছে আওয়ামী লীগ সরকারের সহযোগিতা। দীর্ঘ সময় ধরে মহিলা লীগের সংগঠনকে সফলতার সাথে পরিচালিত করে চলেছেন সভাপতি মরিয়ম বেগম এবং সাধারণ সম্পাদক কহিনুর বানু।

ত্রি-বার্ষিক সম্মেলন হলেও বেশ কয়েক বছর ধরে হয়নি মহিলা লীগের সম্মেলন। কয়েক বছর পরে উপজেলা মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ায় সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থীর আনাগোনা লক্ষ্যে করা যাচ্ছে।

এদিকে মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে উপজেলা মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, আমাদের উপরে অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে যথাযথ ভাবে পালনের চেষ্টা করে চলেছি। দিবা-রাত্রী সংগঠনের কাজে পরিশ্রম করে গেছি। সংগঠনের স্বার্থে আমাদেরকে আবারও দায়িত্ব প্রদান করলে জাতির পিতার আদর্শ মেনে কাজ করে যাবো।