মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বাগমারায় পিটিয়ে হত্যা ঘটনায় গ্রেফতার তিন

SONALISOMOY.COM
এপ্রিল ২৩, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হাবিল কাজী (৪০) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার উপজেলার গনিপুর ইউনিয়নের মাধাইমুড়ি গ্রামে এই হত্যা কান্ডের ঘটনা ঘটেছে। হত্যার ঘটনায় নিহতের ছোট ভাই হাফিজুর রহমান বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে বাগমারা থানায় রাতেই একটা মামলা দায়ের করে। উক্ত মামলার তিন জন মহিলা আসামীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজাতে প্রেরণ করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, আকলিমা বেগম, ফাইমা বিবি এবং রফেলা বেগম।

সংঘর্ষের ঘটনায় নিহতের পরিবারের আরো ১০ জন আহত হয়েছে। আহতরা হলেন নিহতের পিতা আজিমুদ্দীন কাজী (৬৫), চাচা আব্দুর রাজ্জাক (৫০), ছেলে সৈকত (১৬), প্রতিবেশেী আব্দুস সাত্তারের ছেলে জুয়েল রানা (২৫), মুনছুর রহমান (৪৬) কে উন্নয়ন চিকিৎসার জন্য মেডিকলে ভর্তি করা হয়েছে। এছাড়াও নিহতের ছোট ভাই হাফিজুর সহ বেশ কয়েকজনকে বাড়িতেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে গ্রেফতার এড়াতে পরিবার ছাড়া হয়েছে হত্যাকান্ডের সাথে জড়িতরা।

জানাগেছে, নিহতের পিতা আজিমুদ্দীন কাজী ১৯৭৩-৭৪ সালে একই গ্রামের মৃত আসতুল্লাহর কাছ থেকে জমি ক্রয় করে চাষবাদ করে আসছিল। অন্যদিকে তার বোন ছবেজানের নিকট থেকে ১৯৮৩ সালে আবারও জমি ক্রয় করে আজিমুদ্দীন কাজী। সেই জমি ফিরে পেতে একটি পেনশন জারি করে আসতুল্লাহ। পরবর্তীতে ১৯৯৫ সালে মহামান্য আদালত আসতুল্লাহর করা পেনশন বাতিল করে আজিমুদ্দীন কাজীর নামে রায় দেয় আদালত। জমিটি ক্রয়ের পর থেকে আজিমুদ্দীন কাজী ভোকদখল করে আসছিল।

এদিকে ২০১৯ সালের ১৯ নভেম্বর থেকে মৃত আসতুল্লাহর ছেলেরা এবং তারই ভাই সেফাতুল্লাহ সহ তার ছেলে একটি ভূয়া দলিল করে জমিটি নিজেদের বলে দাবী করে। বিষয়টি নিয়ে থানা পুলিশ সহ স্থানীয় চেয়ারম্যান এবং ইউনিয়নের বিভিন্ন গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সমঝোতা বৈঠক হওয়ার কথা ছিল। সেই বৈঠক না হতেই পেশির জোরে বিভিন্ন সময় আজিমুদ্দীন সহ তার পরিবারের কারো না কারো লাশ ফেলবে বলে হুমকি দিয়ে আসছিল।

এদিকে নিহত হাবিল কাজী এবং তার একমাত্র ছেলে সৈকত পান বরজ থেকে বাড়ি ফিরছিলেন এমন সময় তাদের পথ আটকিয়ে দেয় প্রতিপক্ষ মৃত আসতুল্লাহর ছেলে সহ সেফাতুল্লাহ ও তার ছেলে এবং তাদের বউ এরা। বিষয়টি তখন থেমে যায়। পূর্ব পরিকল্পিত ভাবে হাবিল কাজী সন্ধ্যায় যখন বাড়ির বাহির হলেই আগে থেকেই উতপেতে থাকা অবস্থায় লাঠিসোটা, লোহার রড, হাসুয়া, কোদাল সহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় তার উপরে। এ সময় ঘটনাস্থলে নিহত হন হাবিল কাজী নামের ওই যুবক।

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহম্মেদ বলেন, নিহতের ঘটনায় মামলার হয়েছে। আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।