শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাংলা নববর্ষে দেশে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স হট ১০ প্লে

SONALISOMOY.COM
এপ্রিল ২৪, ২০২১
news-image

বাংলা নববর্ষের শুরু থেকেই দেশের বাজারে নতুন ইনফিনিক্স হট ১০ স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। বিশাল ব্যাটারি এবং ডিসপ্লের ইনফিনিক্স হট ১০ প্লে ফোনটি মাত্র ১০,৪৯০ টাকায় পাওয়া যাবে। ক্রেতাদের ব্যবহার এবং পছন্দকে প্রাধান্য বিবেচনায় হট সিরিজের স্মার্টফোনটি চালু করেছে ইনফিনিক্স। নববর্ষকে কেন্দ্র করে একে অপরকে বিভিন্ন উপহার দিয়ে থাকেন। উপহার হিসেবে ইনফিনিক্স হট ১০ প্লে স্মার্টফোনটি সেরা বিকল্প হতে পারে।

ইনফিনিক্স হট সিরিজের ফোনগুলো বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে বিশেষ করে গেমারদের কাছে বেশ জনপ্রিয়। হট ১০ প্লে-এর মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসরের ব্যবহারকারীদের আরও নিরবিচ্ছিন্ন ভিডিও প্লে এবং গেমিংয়ের অভিজ্ঞতার দেওয়ার মধ্যদিয়ে মোবাইল গেমারদের প্রত্যাশা পূরণ করবে। এতে থাকা ৬.৮২ ইঞ্চির বড় স্ক্রিন সিনেমাটিক ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিবে এবং এক হাতে ফোনটি খুব স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। এছাড়াও ফোনটির ৪ গিগাবাইট র‌্যাম + ৬৪জিবি রমের বড় মেমরি ব্যবহারকারীকে আরও বেশি বেশি মুভি সংরক্ষণ, গেমিং, সিনেমা দেখা এবং গান শোনার ক্ষেত্রে নির্ভেজাল অভিজ্ঞতা দিবে।

আপনি যদি স্মার্টফোনের ব্যাটারি নিয়ে চিন্তিত হয়ে থাকেন তবে আপনার জন্যই ইনফিনিক্স হট ১০ প্লে বাজারে নিয়ে আসা হয়েছে। ইনফিনিক্সের হট সিরিজের ব্যানারে এখনও অবধি বাজারে থাকা অন্য ফোনগুলোর মধ্যে নতুন ফোনটিকে সেরা হিসেবে বিবেচনা করা হচ্ছে। পাওয়ার ম্যারাথন টেকনোলজিসহ টানা ৫-দিন ব্যবহারে এতে ৬০০০এমএএইচ-এর ব্যাটারি যুক্ত করা হয়েছে। ইনফিনিক্স হট ১০প্লে-এর বিশাল ব্যাটারি একবার চার্জ করে নিলে ৫৬ দিনের স্ট্যান্ডবাই সুবিধা পাওয়া যাবে।

যা দিয়ে একনাগারে ১৫৫ ঘণ্টা গান শোনা, ৫৩ ঘণ্টা কথা বলা, ১৪ ঘণ্টা গেম খেলা, ১৭ ঘণ্টা ইন্টারনেট এবং ১৬ ঘণ্টা ফেসবুকে ব্রাউজ করা যাবে। এমনকি ফোনটি ব্যবহার করতে গিয়ে ব্যাটারি সক্ষমতার ৫% এ পৌঁছে গেলে এতে থাকা আল্ট্রা পাওয়ার মোড অন করে অতিরিক্ত ১৯ঘণ্টা ব্যাটারি লাইফের সুবিধা পাওয়া যাবে। এককথায় বলা যায়, দাম পরিসীমার মধ্যে ইনফিনিক্স হট ১০ প্লে বাজারের সেরা বিনোদন-বান্ধব স্মার্টফোন।

নিরাপত্তার বিষয়ে কোনো ধরনের আপোষ না করেই ইনফিনিক্স হট ১০ প্লে-ফোনটিতে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট নিরাপত্তা সুবিধা রয়েছে যা খুব সহজে ও চোখের পলকে আনলক করা যাবে। আইসল্যান্ডের গ্রিন অরোরার অনুপ্রেরণা নিয়ে ভিজ্যুয়াল ইন্টারফেস এবং স্মার্ট ইন্টারঅ্যাকশনসহ ফোনটিতে এক্সওএস ৭ এর সাথে অ্যান্ড্রয়েড ১০ (গো সংস্করণ) ব্যবহার করা হয়েছে। এতে থাকা কানেক্টিভিটি ফিচারের মধ্যে ৪জি ভিওএলটিই, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫, জিপিএস এবং মাইক্রো-ইউএসবি পোর্ট সুবিধা রয়েছে।

ইনফিনিক্সের সর্বশেষ হট সিরিজের যুক্ত হওয়া নতুন ইনফিনিক্স হট ১০ প্লে ফোনটিতে ৮ এমপির এআই ফ্রন্ট শ্যুটার এবং ডেপথ সেন্সর ও এলইডি ফ্ল্যাশসহ একটি ১৩-মেগাপিক্সেল এআই ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে। ফোনটির প্রাইমারি ক্যামেরাতে ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ, ফেস ডিটেকশন, টাচ টু ফোকাস ফিচারও থাকবে। অন্যদিকে, এতে থাকা এআই-এর বর্ধিত পোট্রেট সুবিধা আরো বেশি বাস্তবিক ও দৃষ্টিনন্দন পোট্রেট তোলতে সহায়ক হবে।

দেশের সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ, পিকাবু, স্টারলিংক এবং গ্যাজেট অ্যান্ড গিয়ারসহ সারাদেশে পাওয়া যাচ্ছে। ইনফিনিক্স হট ১০ প্লে স্মার্টফোনটি এজিয়ান ব্লু, মোরান্ডি গ্রিন, ওবসিডিয়ান ব্ল্যাক এবং ৭° পার্পল- এ চারটি রঙে গ্লাসের টেক্সচারযুক্ত ভেরিয়েন্টে পাওয়া যাবে। সামগ্রিকভাবে, ৪+৬৪ গিগাবাইট, ৫ দিনের ব্যাটারি লাইফসহ বিশাল ৬০০০ এমএএইচ ব্যাটিারি এবং জি ৩৫ গেমিং প্রসেসরের হট ১০ প্লে স্মার্টফোনটি দেশের বাজারে মাত্র ১০ হাজার ৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।