বুধবার, ৪ আগস্ট, ২০২১

জাতিসংঘের কঙ্গো মিশন পরিদর্শনে যাচ্ছেন সময়ের আলোর চিফ রিপোর্টার আলমগীর হোসেন

SONALISOMOY.COM
জুন ২৯, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিদর্শনে আফ্রিকার দেশ কঙ্গোতে যাচ্ছেন দৈনিক সময়ের আলোর চিফ রিপোর্টার আলমগীর হোসেন সহ ৬ সদস্যদের ‘মিডিয়া প্রতিনিধি দল’।

কঙ্গো পরিদর্শন দলটি বুধবার (৩০ জুন) ভোরে তার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। দলটি আগামি ৯ জুলাই পর্যন্ত কঙ্গোতে অবস্থান করে সেখানে গোলযোগপূর্ণ এলাকায় নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন।

সেনাবাহিনী সদর দফতরের মেজর মোহাম্মদ মহসিনুল হক চৌধুরীর নেতৃত্বে এই মিডিয়া প্রতিনিধি দলে আরও রয়েছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, সেনাবাহিনী সদর দফতরের মেজর আবু রুশদ্ মোহাম্মদ সাঈখ, আইএসপিআর’র সহকারী পরিচালক রাশেদুল আলম খান এবং ডিবিসি নিউজ চ্যানেলের চিফ রিপোর্টার মোহাম্মদ মাসুদ ইবনে আইয়ুব।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের বাইরেও গোলযোগপূর্ণ বিভিন্ন দেশে জাতিসংঘের হয়ে সুনামের সঙ্গে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। বিশ্ব শান্তিরক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী এখন অনেক দেশের কাছে রোল মডেল।

ওই দেশে অসহায় মানুষের নিরাপত্তা নিশ্চিত করা, মানবিক ও সেবামুলক কাজ করে বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা প্রতিনিয়তই বিশ্বব্যাপী প্রসংশিত হচ্ছেন। তারই অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে ৬ সদস্যদের এই মিডিয়া প্রতিনিধি দল কঙ্গোতে যাচ্ছে। এই প্রতিনিধি দলটি সেখানকার বাস্তবতা দেখে সেগুলো দেশের জনগণের মাঝে তুলে ধরার উদ্দেশ্যেই কঙ্গোতে যাচ্ছে।