বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাগমারায় করোনায় একদিনে ২ জনের মৃত্যু

SONALISOMOY.COM
জুলাই ৫, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় করোনায় আক্রান্ত হয়ে ভর্তির কিছুক্ষণের মধ্যেই মারা গেলেন একজন নারী। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে মারা গেলেন এক এনজিও কর্মকর্তা। এ নিয়ে একদিকে করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। এঁরা হলেন ভবানীগঞ্জ পৌরসভার সাদোপাড়া গ্রামের মুকুল হোসেন (৫৬) এবং শ্রীপুর গ্রামের হাবিবুর রহমানের স্ত্রী রহিমা বেগম (৭০)। সোমবার সকালে তারা মারা যান।

জানা গেছে, সোমবার সকালে করোনার উপসর্গ নিয়ে শ্রীপুর গ্রামের রহিমা বেগমকে (৬৪) বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সকালে বৃদ্ধার অ্যান্টিজেন পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। এরপরেই চিকিৎসকদের সামনে বৃদ্ধা মারা যায়। মারা যাওয়ার পর তাঁর করোনা পজিটিভ রিপোর্ট আসে। রহিমার শ্বাসকষ্ট ছিল।

অন্যদিকে সকাল সাড়ে ১০টার দিকে করোনা আক্রান্ত হয়ে ভবানীগঞ্জ পৌরসভার সাদোপাড়া গ্রামে এনজিও কর্মকর্তা মুকুল হোসেন (৫৬) মারা যায়। তিনি রংপুরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতো।

স্থানীয়রা জানান, লকডাউন ঘোষণার পর মুকুল বাড়িতে চলে আসে। করোনার উপসর্গ দেখা দেওয়াতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা পরীক্ষা করেন তিনি। এরপর পজিটিভ প্রতিবেদন আসে তার। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের পরামর্শে বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিল মুকুল। চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এর সত্যতা নিশ্চিত করেছেন। এনিয়ে উপজেলায় করোনায় ছয় জনের মৃত্যু হয়েছে। এছাড়াও উপসর্গ নিয়ে আরও অনেকে মারা গেছেন। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে তিনজন চিকিৎসাধীন আছে। এদের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, মৃত্যুর পরেই রহিমা বেগমের করোনা পজিটিভ প্রতিবেদন আসে। রহিমার শ্বাসকষ্ট ছিল অক্সিজেন দিয়েও কোন লাভ হয়নি। অক্সিজেন চলাকালে তিনি মারা যান।