শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রেডমি ৮ এর বিষ্ফোরণে চার বছরের মেয়ে আহত!

SONALISOMOY.COM
জুলাই ৯, ২০২১
news-image

সোনালী সময় ডেস্ক: ফের রেডমি ফোনে বিস্ফোরণ! গত কয়েক বছরে জনপ্রিয় চীনা স্মার্টফোন কোম্পানিটির বেশ কয়েকটি ফোনে আগুন ধরে যাওয়ার ঘটনা সামনে এসেছে। এবার কোম্পানির রেডমি 8 ফোনটির ব্যাটারি ব্ল্যাস্ট করার খবর জানা গেল, যেখানে আহত হয়েছে এক শিশু।

এমনকি সার্ভিস সেন্টারে নিয়ে গেলে উল্টে ব্যাটারি বিস্ফোরণের দায় গ্রাহকের উপর চাপিয়ে দেওয়ার অভিযোগ উঠছে রেডমির বিরুদ্ধে। মিস্টার সিং নামে জনৈক এক টুইটার ব্যবহারকারী সম্প্রতি টুইটারে এমনই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন।

টুইট থেকে জানা গেছে: গত ৪ জুলাই, ভারতের একটি টুইটার ইউজার টুইট করে অভিযোগ করেছেন যে তার শাওনি রেডমি ৮ এ ব্লাস্ট হয়েছে, যার ফলে তার ৪ বছরের মেয়ে আহত হয়েছে। তবে গ্রাহক সেই টুইট সরিয়ে দিয়েছিল। খবর ৯১মোবাইলস

কিন্তু ভারতের আরেক টুইটার ইউজার অভিষেক যাদব তার টুইটার হেন্ডেলে লিকংটার স্ক্রিনশট আবারও শেয়ার করে এই ঘটনাটি জানিয়েছেন।

কি ছিল পুরো ঘটনায়:

অভিষেক যাদবের টুইটে শেয়ার করা স্ক্রিনশটে বলা হয়েছে যে মিস্টার সিংহ নামের ব‍্যক্তি এর কাছে রেডমি নোট ৮ ফোন ছিল, যার মধ্যে হঠাৎ আগুন লেগে গিয়েছিল, যার ফলে তার ঘরে থাকা ৪ বছরের মেয়ে আহত হয়েছিল। এর পরে ফোনটি নিয়ে সার্ভিস সেন্টারে গিয়েছিল তখন সেখানে থাকা কর্মচারী‌রা ফোন ব্লাস্ট হ‌ওয়ার কারন হিসেবে গ্রাহকের দোষ বলে ফোন ঠিক করার খরচের ৫০ শতাংশ টাকা চায়।

অথচ এরপরে টুইট শেয়ার করে অভিষেক যাদব জানিয়েছে যে গ্রাহককে কোম্পানি রেডমি ৮ এর বদলে রেডমি ৯ নতুন ফোন দিয়ে দিয়েছে। সেই গ্রাহককে এই ফোনটি একদম বিনামূল্যে দেওয়া হয়েছে।

বস্তুত, স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণ এখন কোনও নতুন ঘটনা নয়। বহু ক্ষেত্রেই দেখা যায় ব্যবহার করার সময়, চার্জ দেওয়া অবস্থায়, এমনকি পকেটে রাখা অবস্থাতেও ব্যাটারিতে বিস্ফোরণ হচ্ছে। বেশিরভাগ সময় অল্পের উপর দিয়ে গেলেও কিছু কিছু ক্ষেত্রে পরিণতি হয় মর্মান্তিক। সেইসঙ্গে, কোয়ালিটি ইন্সপেকশনে স্মার্টফোন কোম্পানিগুলির আরও বেশি করে সময় দেওয়া জরুরি।