বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাগমারায় এমপি এনামুল হকের উদ্যোগে করোনার টিকার ভ্রাম্যমান ক্যাম্প

SONALISOMOY.COM
জুলাই ৩১, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: দেশে প্রতিনিয়তই বেড়ে চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। শহরের সাথে পাল্লাদিয়ে গ্রামেও বেড়ে চলেছে করোনা রোগী। গ্রামের মানুষকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। শনিবার থেকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধ স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে চালু করেছেন ভ্রাম্যমান করোনা টিকা প্রদান ও ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্প। এখানে গ্রামের যেকোন মানুষ ফ্রি রেজিস্ট্রেশন করে করোনার টিকা নিতে পারবেন। বিশেষ করে গ্রামের মহিলাদের করোনার টিকা নিশ্চিত করতেই এই উদ্যোগ নিয়েছেন তিনি।

ভ্রাম্যমান করোনা টিকা প্রদান ও ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্পের উদ্বোধনী সভার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল মেয়রের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন এমপি এনামুল হক।
বক্তব্যকালে তিনি বলেন, বাগমারায় বিশেষ করে মহিলাদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুুদ্ধকরণের লক্ষ্যে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে এই টিকা গ্রহনের উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে করে গ্রামের সাধারণ নারী-পুরুষরা এতে উদ্বুদ্ধ হয়।

সভায় বক্তব্য রাখেন, বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাসির উদ্দীন, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমো লোকমান আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ রেজাউল করিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারীক, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম প্রমুখ।
উদ্বোধনী দিনে তিন শতাধিক মহিলাকে করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১ টা পর্যন্ত চলবে এই টিকা প্রদান কার্যক্রম।