শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রম ১৫ ডিসেম্বর

SONALISOMOY.COM
ডিসেম্বর ১০, ২০২১
news-image

নিজস্ব প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা ও লেন্স স্থাপন কার্যক্রম আগামী ১৫ ডিসেম্বর। প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত রোগী সহ উপজেলার বিভিন্ন এলাকার হাজারো চক্ষু রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়। সবাইকে মাস্ক পরে চক্ষু সেবা কার্যক্রমে উপস্থিত হতে হবে।

প্রতি বছরের ন্যায় এবারও শিকদারীর সালেহা-ইমারত মেডিকেল সেন্টারে ৪ দিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন হবে। উদ্বোধনী দিনে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমে সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত চোখে ছানি পড়া রোগীদের অপারেশনের জন্য বাছাই করা হবে। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হবে।

১৮ তারিখ নির্বাচিত রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় দিনাজপুরে নিয়ে যাওয়া হবে। ১৯ তারিখ অপারেশন এবং ২০ তারিখ অপারেশন শেষে রোগীদের বাগমারায় নিয়ে আসা হবে। বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন সালেহা-ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

দিনাজপুরের গাওসুল আযম বিএনএসবি আই হসপিটালের বিশেষজ্ঞ মেডিকেল টিম দ্বারা চক্ষু রোগীদের সু-চিকিৎসা সেবা প্রদান করা হবে।

উল্লেখ্য ২০০৬ সাল থেকে প্রায় ১৫ বছর ধরে সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের বাবা-মার নামে স্থাপিত প্রতিষ্ঠান সালেহা ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত ফাউন্ডেশন বহন করবেন।