শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ব্যাবিলন কথকতার ১৬তম সংখ্যার প্রকাশনা উৎসব

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৩, ২০২১
news-image

আজ ১৩ ডিসেম্বর ব্যাবিলন গ্রুপের পরিচালক এসএম এমদাদুল ইসলামের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির কর্পোরেট অফিসে ‘ব্যাবিলন কথকতা’ নামক বার্ষিক ম্যাগাজিন প্রকাশনার ১৬তম সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব, ব্যাবিলন গ্রুপের গ্রুপ সিইও, গ্রুপ সিএফও সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন ক্রেতাদের প্রতিনিধিগণ।

ব্যাবিলন কথকতার ১৬তম সংখ্যার প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে স্বনামধন্য লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব বলেন, আমি পত্রিকা প্রকাশনার সঙ্গে জড়িত। আমি জানি একটি পত্রিকা প্রকাশ করা মোটেই সহজ কাজ নয়। বিশেষকরে পোশাক রপ্তানিকারক কোনো প্রতিষ্ঠানে এটা চিন্তাই করা যায় না। সেখানে ব্যাবিলন গ্রুপ নিয়মিতভাবে ১৬ বছর ধরে এই রকম একটি সাহিত্য পত্রিকা প্রকাশ করে আসছে, যা বেশ প্রশংসার দাবিদার।

উপস্থিত অন্যান্য অতিথিরা বলেন, এরকম একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমরা খুবই আনন্দিত। মানুষের কর্মসংস্থানের পাশাপাশি তাদের সৃজনশীলতার সন্ধান ও বিকাশে ব্যাবিলন গ্রুপ যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তা অন্যান্যদের জন্যও উৎসাহের কারণ হতে পারে। ব্যাবিলন কথকতা সামনে এগিয়ে যাক সাফল্যের শিখরে এই শুভকামনাই করি।

ব্যাবিলন গ্রুপের পরিচালক ও পত্রিকাটির সম্পাদক এসএম এমদাদুল ইসলাম বলেন, ‘ব্যাবিলন পরিবারের সাহসী ও উদ্যমী কর্মীগণের প্রচেষ্টায় পত্রিকাটির ১৬তম সংখ্যা প্রকাশিত হওয়ায় আমি সকলকে অভিনন্দন জানাচ্ছি। গার্মেন্টস সেক্টরে কঠোর পরিশ্রমের মধ্যেও কর্মীদের লেখক-লেখিকা হিসেবে তৈরি ও তাদের সৃজনশীলতার বিকাশে ‘ব্যাবিলন কথকতা’ ভূমিকা রাখতে পারছে বলে তিনি গর্ববোধ করেন এবং সবাইকে ধন্যবাদ জানান।’