রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বছর শেষে এফ১৯ প্রো এবং এ১৬ দুই স্মার্টফোনের দাম কমালো অপো

SONALISOMOY.COM
ডিসেম্বর ২১, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: বছরের শেষে সাধ্যের মধ্যে মোবাইল প্রেমীদের হাতে স্মার্টফোন তুলে দিতে গ্লোবাল স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো ও ফ্যান ফেস্টিভ্যালে তার দুটি হ্যান্ডসেটের নতুন দাম অফার প্রকাশ করলো অপো। এর মধ্যে স্টাইলিশ স্মার্টফোন এফ১৯ প্রো হ্যান্ডসেটের মূল্য দুই হাজার টাকা কমে এখন ২৪,৯৯০ টাকা আর মিডরেঞ্জ ফোন এ১৬(৪জিবি) এক হাজার টাকা কমে ১৪,৯৯০ টাকা।

ডুয়াল-ভিউ ভিডিও ও এআই কালার পোর্ট্রটে ভিডিও, ডাইনামিক বোকেহ, ৭.৮এমএম স্লিম, ১৭২গ্রাম ওজনের, ৩০ওয়াট ভুক ফ্ল্যাশ চার্জ, ফলোইং লাইট ডিজাইন ফিচারসমৃদ্ধ ফ্ল্যাগশিপ রেঞ্জের’র ফোন অপো এফ১৯ প্রো। অপোর অন্যান্য ফোনের মতো এর রয়েছে শক্তিশালী ক্যামেরা সেগমেন্ট। আছে পুরো কোয়াড ক্যামেরা সেট-আপ। এর ডুয়াল ভিউ ভিডিও এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে, এটি দিয়ে একসাথে উভয় পাশের ভিডিও করা যায়। আর কারণ এর ফ্রন্ট ফেসিং ও রিয়্যার ক্যামেরা একসঙ্গে কাজ করে। আর এর কালার পোর্ট্রেইট ভিডিও মূলত মনোক্রমে ব্যাকগ্রাউন্ড প্রদর্শনের সময় ন্যাচারাল কালারে সাবজেক্ট ম্যাটার ঠিক রাখে। ৩২ মেগাপিক্সেলের পাঞ্চ হোল সেলফি-শুটার দিয়ে দারুণ সব সেলফি তোলা যাবে। ৬.৪৩ ইঞ্চি ডিজাইনের আল্ট্রা স্লিম ফোনটির সুপার এমোলেড পাঞ্চ হোল ডিসপ্লে ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ। তাই নিজের মতো করে এইচডি কোয়ালিটির ভিডিও কনটেন্ট উপভোগ করা যাবে। মিডিয়া টেক হেলিও পি-৯৫ প্রসেসরের ফোনটিতে রয়েছে ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি রম। হার্ডওয়্যার ও সফটওয়্যার মিলে শক্তিশালী পারফরমেন্সের কারণে ব্যবহারকারী নির্বিঘ্নে যেকোনো গেম খেলতে পারবেন। ৪৩১০ এমএইচ ব্যাটারির ফোনটিতে রয়েছে ৩০ ওয়াট দ্রুত চার্জিং ভুক ফ্ল্যাশ চার্জার। যা দিয়ে মাত্র ৫ মিনিট চার্জে কথা বলা যাবে ৩.৩ ঘণ্টা। ক্রিস্টাল সিলভার কালার এর সীমিত সংস্করণ ছাড়া ফোনটির আরো দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে ফ্যান্টাস্টিক পার্পল এবং ফ্লুইড ব্ল্যাক কালারে।

এ১৬ এর সবচেয়ে শক্তিশালী দিকগুলো হচ্ছে এ আই ট্রিপল ক্যামেরা, এজি ফ্রস্টেড ম্যাট টেক্সচার ডিজাইন, ৫০০০এমএএইচ এর লং লাস্টিং ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ট্রিপল ক্যামেরার সেট আপ। প্রিমিয়াম সুবিধা দিতে স্বল্প বাজেটের ফোনটিতে রাখা হয়েছে ৬.৫২” আই কেয়ার ডিসপ্লে সহ নানা সুবিধা। এ১৬ ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। এর ৬০ মেগাহার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট এবং মেগাহার্টজ টাচ স্যাম্পলিং রেট । ৬.৫২ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লের নান্দনিক ডিজাইন ও ফোনটির ৮.৪ মিলিমিটার পুরুত্ব ব্যবহারকারীকে দিবে স্লিম ও আরামদায়ক এক অনুভূতি।

ফোনটির ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। একবার চার্জেই সারাদিন ইন্টারনেট ব্রাউজ, গেম খেলা, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বলা হচ্ছে, একবার চার্জ দিয়ে ২১ ঘণ্টা ইউটিউব দেখা সম্ভব। এমনকি সুপার পাওয়ার মোড থাকার কারণে ৫% চার্জ থাকলেও ১.৮৪ ঘণ্টা কথা বলা যাবে।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো ট্রিপল ক্যামেরা। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও তার ব্যতিক্রম নয়। ফটোগ্রাফি করার জন্য ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। সেলফি প্রিয়দের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সামনে ও পেছনের উভয় ক্যামেরাই স্মার্ট বিউটিফিকেশন ফিচার সমর্থন করে। আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার যা দিয়ে আরো সূক্ষ্মভাবে ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে। ছবিও হবে আরো নিখুঁত ও সংবেদনশীল। কালারওএস ১১.১ সাপোর্ট করা ফোনটিতে আরো আছে ফ্লেক্সড্রপ ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ পাওয়ার সেভিংস এর মতো দারুণ সব ফিচার।

এছাড়াও চলছে অপো ও’ফ্যানস ফেস্টিভ্যাল। এবারের ফেস্টিভ্যালের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে অপোর যেকোন ডিভাইস কিনলে কিছু না কিছু পাওয়া যাবেই। প্রথমত, অপোর রেনো৬, এফ১৯ প্রো, এফ১৯, এ৯৫, এ৫৪ ও এ১৬ স্মার্টফোন কিনলে ক্রেতারা লাকি ড্রতে অংশগ্রহণের সুযোগ পাবেন। ভাগ্যবান হলে আকর্ষষীয় পুরস্কারের সাথে থাকছে পরিবারসহ পাঁচতারকা সমমান দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে থাকার সুযোগ। সেখান থেকেই ও’ফ্যান ফেস্টিভ্যালে অংশগ্রহণের সুযোগ থাকছে।

অপো ফেস্ট চলাকালে ভাগ্যবান বিজয়ীরা পাবেন অপো ব্যান্ড স্টাইল, অপো এনকো ডব্লিউ ১১, এনকো এম৩১ ও ফ্রি ডাটা বান্ডেল অফার ও মেম্বারশিপ কার্ড ২০% পর্যন্ত এক্সক্লুসিভ ডিসকাউন্ট!