শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাংলা ভাষা বাঙ্গালীর রক্তের বিনিময়ে অর্জিত: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২১, ২০২২
news-image

বাগমারা প্রতিনিধি: বাংলা ভাষা বাঙ্গালীর মাতৃভাষা। যে ভাষা মানুষকে রক্ত দিয়ে অর্জন করতে হয়েছে। পৃথিবীর কোন দেশে ভাষার জন্য জীবন দিতে হয়নি। মাতৃভাষাকে ভুলে গেলে হবে না। বাংলা ভাষা বাঙ্গালীর রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে। তবে বাংলার পাশাপাশি অন্যভাষা জানা থাকলে সমস্যা নেই। তবে বাংলা ছেড়ে পরভাষা নিয়ে মত্ত থাকা যাবে না।

সোমবার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সালেহা ইমারত মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর থেকে জাতীয় দিবসগুলো পালিত হচ্ছে। উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে সে মুহুর্তে আরেক দেশ ইষান্বিত হয়ে কাজ করছেন। দেশের উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পাশাপাশি নৌকার বিজয় ঘটাতে হবে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, উপজেলা মহিলা লীগের সভাপতি কাহনুর বানু।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রলীগ নেতা নাদিরুজ্জামান মিলন প্রমুখ। অনুষ্ঠানে জেলা, উপজেলা ও ইউনিয়ন আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান সহ শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। অনুষ্ঠানের আগে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমীত রাখা হয়।