সোমবার, ২৩ মে, ২০২২

নারীদের জন্য ‘SheCode’ প্রোগ্রাম নিয়ে এলো সিনেসিস আইটি

SONALISOMOY.COM
মার্চ ৮, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদক: আজ ৮ ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবস ২০২২। এবারের প্রতিপাদ্য ‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’। এই উপলক্ষে বাংলাদেশের স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান সিনেসিস আইটি প্রোগ্রামিংয়ে মেয়েদের অংশগ্রহণ বাড়াতে আয়োজন করছে “SheCode: Tech Leaders of Tomorrow” প্রোগ্রাম। এই উপলক্ষে বছরজুড়ে সিনেসিস আইটি বাংলাদেশের সব স্বনামধন্য ইউনিভার্সিটি থেকে সেরা ট্যলেন্টদের কোডিং-এ উৎসাহিত করবে এবং সামনে নিয়ে আসার চেষ্টা করবে। “SheCode” উদ্যোগের লক্ষ্য হল আইসিটি খাতে বিশেষ করে কোডিং এ মেয়েদের উল্লেখযোগ্য উপস্থিতি নিশ্চিত করা এবং ভবিষ্যতের নেতৃত্ব দানের জন্য তাদের স্বপ্ন পূরণ করতে অনুপ্রাণিত করা।

প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সিনেসিস আইটির বিসনেস সল্যুউশন বিভাগের প্রধান নাজিয়া আক্তার বলেন, “বিগত বছরগুলোতে বাংলাদেশের আইসিটি খাতে মেয়েদের অংশগ্রহণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। সিনেসিস আইটির প্রত্যেক বিভাগে আমরা মেয়েদের অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা শুরু থেকেই কাজ করে যাচ্ছি। যার ধারাবাহিকতায় আজকের এই SheCode প্রোগ্রাম। এই উপলক্ষ্যে সিনেসিস আইটির প্রতিনিধিগণ বাংলাদেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করবে এবং কোডিং- কে ক্যারিয়ার হিসেবে বেছে নিতে আরও বেশী মেয়েদের অনুপ্রাণিত করবেন।”

সিনেসিস আইটি বিশ্বাস করে এই নারীরাই আগামী দিনে আইসিটি ইন্ডাস্ট্রিকে সামনে থেকে নেতৃত্ব দিবে। এ প্রসঙ্গে সিনেসিস আইটির গ্রুপ সিইও রুপায়ন চৌধুরী বলেন,” সিনেসিস আইটি নারীবান্ধব একটি প্রতিষ্ঠান। বর্তমানে আমাদের বিভিন্ন বিভাগে শতকরা প্রায় ৪০ শতাংশ নারী কাজ করছেন। প্রোগ্রামিং এ নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর জন্য ভবিষ্যৎ আইসিটি লিডার তৈরি করার জন্যই আমাদের এই উদ্যোগ।”

কোডিং কে যার পেশা হিসেবে বেছে নিতে চান এবং বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান সিনেসিস আইটিতে কাজ করতে চান সেসব আগ্রহীগণ যোগাযোগ করতে পারেন এই ঠিকানায় [email protected]

sonalisomoy