শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শিশুরা সুন্দর হলে জাতি সুন্দর হবে বাগমারায় শিশু মেলা: এমপি এনামুল হক

SONALISOMOY.COM
জুলাই ৭, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহী ৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। একটি জাতির ভবিষ্যৎ নির্ভর করে আজকের শিশুর উপর। তাই শিশুদের প্রতি বিশেষ যত্নবান হতে হবে। শিশুরা সুন্দর হলে ভবিষ্যৎ জাতি সুন্দর হবে।

শনিবার সকালে জেলা তথ্য অফিস আয়োজিত শিশু মেলা ২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, শিশুদের ন্যায্য অধিকার ফিরিয়ে প্রতিষ্ঠা করতে হবে। সেই সাথে তাদের মেধার বিকাশ সাধনে অভিভাবকদের ভূমিকা অপরিসীম।

শিশুরা যেন কোন ভাবেই বিপদগামী না হয় সে দিকে সবাইকে সচেতন থাকতে হবে। প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের বিদ্যালয় থেকে ঝড়ে পড়া রোধে বিদ্যালয়গুলোতে চালু করেছে মিড-ডে মিল। সবাইকে প্রতিটি শিশুর অধিকার বাস্তবায়ন করতে হবে। কোন শিশুই যেন অমানবিক আচরণের শিকার না হয় সে ব্যাপারে সকলকে খেয়াল রাখতে হবে।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপি শিশু মেলা উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামে সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক শামসুজ্জামান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, সহকারী তথ্য অফিসার আব্দুল আহাদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোস্তাফিজুর রহমান, কৃষি অফিসার রাজিবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ হাতেম আলী, আব্দুল বারী, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল মতিন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম মীর সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ। পরে শিক্ষামূলক গম্ভিরা পরিবেশন করা হয়।