সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২

রক ফেস্ট ২.০ মধ্য দিয়ে রাজধানীতে হয়ে গেল ব্যান্ডের মিলন মেলা

SONALISOMOY.COM
ডিসেম্বর ২৫, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: জমকালো আয়োজনে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়ে গেল দেশের সবচেয়ে বড় সঙ্গীতের আসর ঢাকা রক ফেস্ট ২.০। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনের নবরাত্রি হলে বৃহস্পতিবার ঢাকা রক ফেস্ট ২.০-কে নতুনভাবে চিনলো দর্শক- শ্রোতারা। এরই মধ্য দিয়ে দীর্ঘ চার বছর পর ঢাকায় শো শুরু করেছে বাংলাদেশের অন্যতম একটি ব্যান্ড দল অর্থহীন। দর্শকে কানায় কানায় পূর্ণ ছিলো পুরো কনসার্ট। উপস্থিত দর্শকদের করতালিতে মুখর ছিলো নবরাত্রি হল। এতে আইসিসিবি-তে বসে ব্যান্ডের মিলন মেলা।

স্কাই ট্র্যাকার লিমিটেডের আয়োজনে এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কনসার্টটিতে অংশগ্রহণ করে দেশের জনপ্রিয় ১৫ টি ব্যান্ড দল। কনসার্টের লাইভ-স্ট্রিম পার্টনার হিসেবে ছিলো জনপ্রিয় বিনোদন অ্যাপ টফি, পেমেন্ট পার্টনার বিকাশ, হেলথ কেয়ার পার্টনার প্রাভা হেলথ, পিআর পার্টনার মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ, টিকেটিং পার্টনার গেট সেট রক এবং ব্রডকাস্টিং পার্টনার ঢাকা লাইভ।

সারাদিন ব্যাপী এই কনর্সাটটির গেইট খোলা হয় সকাল ১০ টায়। কনসার্টের প্রথমেই স্বাধীনতার সূর্বণজয়ন্তী উপলক্ষে দেশাত্মবোধক গান দিয়ে শুরু করে আরেকটা রক ব্যান্ড। প্রথম গানেই উপস্থিত দর্শকদের করতালিতে মুখর পুরো হল। এর ফাঁকে কনসার্টের পিছনের কিছু কথা শোনান আয়োজকরা। তার পরই মঞ্চে হাজির হয় ট্রাস। দর্শকদের উচ্ছ্বসিত করতে পরে হাজির হয় শুভযাত্রা।

এরপর ব্যান্ড দি ট্রি মঞ্চে এসে “ইচ্ছে আকাশ” গেয়ে শোনায়। করতালিতে মুখর তখন বসুন্ধরার নবরাত্রি হল। এর পর আফটার্মাথ এর লিড ভোকালিস্ট নাবিদ মঞ্চে এসে কণ্ঠে তুলেন ‘নিসঙ্গতা’ গানটি। এরপর একে একে মঞ্চে উঠে কনক্লুশন, ক্যালিপসো, ব্রহ্মপুত্র, সার্পনেল ম্যাথোড, সাবকনসাস, ইনদালো।

পরে অ্যাভয়েডরাফা মঞ্চে উঠে গেয়ে শোনায় “আমার আকাশ জুড়ে” গানটি। পরে দর্শকদের আনন্দ দিতে শোনায়,“চলো আরেকবার উড়ি”।

এরপরই আসে অপেক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে আসে ক্রিপ্টিকফেট। এভাবেই একে একে কনসার্ট মাতাতে থাকে ব্যান্ড দলগুলো। তার পরেই দীর্ঘ চার বছর পরে ঢাকার মঞ্চে উঠেন অর্থহীন। দলপ্রধান “বেসবাবা” নামে পরিচিত সুমন গেয়ে উঠেন “এপিটাফ”। পরবর্তীতে তার কণ্ঠে তোলেন “চাইতে পারো“। এরপর একে একে বেশ কয়েকটি পরিবেশন করে অর্থহীন।

এর পরেই কনসার্টের শেষ আকর্ষণ তরুণদের জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ উঠে মঞ্চে। শুরু করে “যতই দূরে থাকো” গান দিয়ে। তার একের পর এক জনপ্রিয় গান গাইতে থাকে ওয়ারফেজ। তার পরিবেশনার মধ্য দিয়ে রাত ১০ টার দিকে শেষ হয় কনসার্ট। ঢাকায় বিশাল এক কনসার্টের শেষ ঘোষণা দেয় ঢাকা রক ফেষ্ট ২.০–এর আয়োজক স্কাই ট্র্যাকার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দোজা এলান।

কনসার্টের বিষয়ে স্কাই ট্র্যাকার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দোজা এলান বলেন, “বছরের সব শেষ কনসার্ট হচ্ছে ঢাকা রক ফেস্ট ২.০। সকলের সহযোগিতায় আমরা সফল ভাবে আমরা কনসার্ট শেষ করতে পেরেছি। এতে উম্মাদনা ছিলো সকল দর্শক-শ্রোতাদের মাঝে। করোনার কারণে গত বছর ঢাকা রক ফেস্ট আমরা আয়োজন করতে পারি নাই। তবে আমরা আশা করছি আগামী বছর গুলোতে নিয়মিত এই রক কনসার্ট আয়োজন করা হবে।”

sonalisomoy