শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

নতুন গেমিং ফোন নিয়ে এলো সিম্ফনি

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১০, ২০২২
news-image

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সর্বাধিক বিক্রিত হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো “সিম্ফনি জেড৪৫” নামে নতুন একটি গেমিং স্মার্টফোন। ব্লু এবং গ্রীন এই দুই কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে আকর্ষণীয় বান্ডেল অফার সহ মাত্র ১০ হাজার ১৯০ টাকায়।

রাজধানীর মিরপুরের একটি কনভেনশন হলে সিম্ফনি মোবাইলের ম্যানেজিং ডিরেক্টর জনাব জাকারিয়া শাহীদ, সিম্ফনি মোবাইলের মার্কেটিং এজেন্সি পিংক এর ব্যাবস্থাপনা পরিচালক, চিত্রনায়ক রিয়াজ এবং সিম্ফনি মোবাইলের ব্র্যান্ড এ্যাম্বাসেডর, চিত্রনায়িকা শবনম বুবলি এই স্মার্টফোনটির উদ্বোধন করেন। এসময় সিম্ফনির অন্যান্য কর্মকর্তাবৃন্দদের সাথে সিম্ফনির চ্যানেল পার্টনারও উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাকারিয়া শাহীদ জানান, ‘তরুণ প্রজন্মের কথা মাথায় রেখেই আমরা এই ট্রেন্ডি সিম্ফনি জেড৪৫ ফোনটি নিয়ে এসেছি। জনপ্রিয় জেড সিরিজের লাইনআপের সর্বশেষ সংস্করণটির নতুন সব ফিচার ব্যাবহারকারীদের এক অন্যরকম অভিজ্ঞতা দেবে।’

ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে এ্যান্ড্রোয়েড ১১। ২০:৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৫২ ইঞ্চ ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস (৭২০*১৬০০) ।
১.৮ গিগাহার্জ এর পাওয়ারফুল ১২ ন্যানোমিটার প্রসেসর ও ইউনিসক এর টাইগার সিরিজের গেমিং চিপসেট টি৬১০ এর সাথে জিপিউ হিসেবে আছে ৬১৪.৪ মেগাহার্জ এবং ডিডিআর ফোর ভার্সন র‍্যাম যার ফলে হাই ডিমান্ডিং গেম গুলো খেলা যাবে স্বাচ্ছ্যন্দে।

জেড৪৫ হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ডুয়াল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শ্যুটার যার এ্যাপারচার ১.৮৫ এবং ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর। মেইন শ্যুটারে ১.৮৫ এ্যাপারচার থাকার কারনে ছবি হবে অনেক বেশী নিখুঁত এবং প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা যার এ্যাপারচার ২.০। ক্যামেরা সেন্সর হিসেবে স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারের উল্যেখযোগ্য ফিচার গুলো হলো, এআই, পোট্রেইট সাপোর্টেড বোথ ক্যামেরা, প্যানোরামা, স্লো-মো, ওয়াটার মার্ক, এ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লো মোশন, বার্স্ট, কিউ আর কোড, ফেইস বিউটি, টাইম ল্যাপস, ইন্টার্ভাল, এইচ ডি আর, ফ্ল্যাশ লাইট, ডিসপ্লে ফ্ল্যাশ, অডিও নোট ইত্যাদি।

সিম্ফনির নতুন এই স্মার্টফোনটিতে আছে ৪জিবি ডিডিআর ফোর র‍্যাম এবং ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ যা মেমোরি কার্ড এর মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। হেভি গেমিং বা মাল্টিটাস্কিং এর সময়ও চিন্তা করতে হবে না ব্যাটারির চার্জ নিয়ে কারন ৮.৬৩ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচ লি-পলিমার বিশাল ব্যাটারি যা দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দুইদিন ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আছে- গ্রাভিটি, লাইট এবং প্রক্সিমিটি সেন্সরের মতো গুরুত্বপূর্ণ ফিচার।

‘সিম্ফনি জেড৪৫’-এর আরো কিছু উল্লেখযোগ্য ফিচার হলো ডিজিটাল ওয়েলবিয়িং, ফিঙ্গার সোয়াইপিং মোড, ডু নট ডিস্টার্ব মোড, বেড টাইম মোড, বেড টাইম শিডিউলার, গুগল লেন্স ইন ক্যামেরা, ডার্ক থিম এবং ফেইস আনলক।