সোমবার, ২৩ মে, ২০২২

বইমেলায় তিতাস সরকারের প্রযুক্তি বিষয়ক ৪ বই

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২৭, ২০২২
news-image

সোনালী সময় ডেস্ক: বইমেলায় পাওয়া যাচ্ছে তিতাস সরকারের তথ্য প্রযুক্তি ও নেটওয়ার্কিং বিষয়ক ৪টি বই- বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং, মাইক্রোটিক রাউটার নেটওয়ার্কিং, ক্যারিয়ার ইন আইটি এবং এথিক্যাল হ্যাকিং ও সিকিউরিটি।

বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং বইয়ে বেসিক নেটওয়ার্কিংসহ সিসিএনএ পরীক্ষার প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়েছে।

মাইক্রোটিক রাউটার নেটওয়ার্কিং বইটিতে মাইক্রোটিক রাউটার কনফিগারেশন নিয়ে আলোচনা করা হয়েছে । এই বইটি মাইক্রোটিকের বিভিন্ন ভেন্ডর পরীক্ষার জন্য সহায়ক হবে।

তথ্যপ্রযুক্তিতে ক্যারিয়ার গড়ার জন্য বেসিক ট্রাবলশুটিং, নেটওয়ার্কিং, সার্ভার ম্যানেজমেন্ট ও সিকিউরিটি বিষয়ে জ্ঞান অর্জন করতে হয়। ক্যারিয়ার ইন আইটি বইটিতে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে।

এথিক্যাল হ্যাকিং ও সিকিউরিটি বইটিতে বিশেষভাবে ফোকাস করা হয়েছে সাইবার নিরাপত্তা ও সচেতনতার উপর। সাথে সাথে সিইএইচ (সার্টিফাইড এথিক্যাল হ্যাকিং) কোর্সের প্রত্যেকটি অধ্যায় নিয়ে আলোচনা করা হয়েছে।

প্রত্যেকটি বইয়ে সংশ্লিষ্ট ক্ষেত্রে চাকরির ইন্টারভিউতে ভালো করার জন্য কিছু প্রশ্ন-উত্তর দেওয়া হয়েছে যা তথ্যপ্রযুক্তি ও নেটওয়ার্কিংয়ে ক্যারিয়ার তৈরিতে ইচ্ছুকদের দারুণভাবে কাজে লাগবে।

তিতাস সরকারের এই চারটি বই পাওয়া যাচ্ছে আদর্শ প্রকাশনীর ৩৩৩-৩৩৬ নং স্টলে। এছাড়াও রকমারি থেকে ঘরে বসেও বইগুলো সংগ্রহ করা যাবে।

sonalisomoy