বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

দিল্লির ময়দানে বোতল কুড়ালেন মোদি

SONALISOMOY.COM
জুন ২০, ২০২২
news-image

সোনালী সময় ডেস্ক: সরকারি অনুষ্ঠানে যোগ দিতে ভারতের রাজধানী দিল্লির প্রগতি ময়দানে যান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে গিয়েই রাস্তা থেকে আবর্জনা নিজ হাতে পরিষ্কার করতে দেখা গেছে মোদিকে। এনিয়ে দেশটির সামাজিক মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি।

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, স্বচ্ছ ভারত প্রকল্পের কর্মসূচি নয়, রবিবার (১৯ জুন) ট্রানজিট করিডরের সুড়ঙ্গ উদ্বোধনের অনুষ্ঠান ছিল। তার আগেই ওই এলাকা ঘুরে দেখেন মোদি। তখনই হঠাৎ নিচু হয়ে রাস্তা থেকে আবর্জনা কুড়াতে দেখা যায় তাকে। প্লাস্টিকের একটি বোতলও কুড়িয়ে কাছেই থাকা আবর্জনা ফেলার পাত্রে ফেলেন।

মোদির সেই আবর্জনা কুড়ানোর ভিডিও নিয়ে প্রচারেও নেমেছে বিজেপি। পশ্চিমবঙ্গ বিজেপির পর্যবেক্ষক অমিত মালবীয়র দাবি, প্রধানমন্ত্রী নজির তৈরি করেছেন।

এর আগে ২০১৯ সালের ১২ অক্টোবর ভারত সফরে থাকা চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে চেন্নাইয়ে বৈঠক ছিল মোদির। চেন্নাই রওনা হওয়ার আগে তামিলনাড়ুর মমল্লপুরমের সমুদ্রসৈকত সাফ করেন মোদি। আধ ঘণ্টা ধরে প্লাস্টিকসহ নানা রকমের বর্জ্য পদার্থ কুড়িয়ে চেন্নাই থেকে ৫০ কিলোমিটার দূরের ওই সমুদ্রসৈকত পরিষ্কার করে দেন তিনি।