বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

মেলার দ্বিতীয় দিনে দর্শনার্থীদের ভিড়ে জমজমাট সিটি আইটি মেগা ফেয়ার

SONALISOMOY.COM
ডিসেম্বর ৩০, ২০২২
news-image

ল্যাপটপ কেনার প্রস্তুতি নিয়ে তাহমিনা এসেছে সিটি আইটি মেগা ফেয়ারে। ব্র্যান্ডগুলোর স্টল আগে ঘুরবেন তারপর দেখেশুনে বুঝে কিনবেন এমনটাই জানালেন মিরপুর থেকে আসা তাহমিনা আক্তার। রাজধানীতে যখন শীতের হাওয়া বইছে তখন শুরু হওয়া ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ এর দ্বিতীয় দিন ৩০ ডিসেম্বর শুক্রবার দর্শনার্থীদের ভিড়ে জমজমাট আইডিবি ভবন এবং মেলার প্যাভিলন ও স্টল। ঘুরে ঘুরে ক্রেতা-দর্শনার্থীরা দেখছেন, জানার জন্য প্রশ্ন করছেন। নতুন কি কি প্রযুক্তিপণ্য মেলাতে এসেছে সেটাও খুঁজছেন।

মেলার দ্বিতীয় দিন ৩০ ডিসেম্বর শুক্রবার সকাল থেকে দর্শনার্থীদের সমাগম হতে শুরু করে। কিন্তু দুপুর পর থেকে সমাগম আরো বাড়তে থাকে। শুক্রবার ছুটির দিনে নানা শ্রেণির ক্রেতা-দর্শনার্থীদের পাশাপাশি শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।কম্পিউটার কিনতে মাসুম জামান নামের এক ক্রেতা জানান, তিনি এসেছে গেমিং পিসি কিনতে। গেম খেলার জন্য হাই কনফিগারেশন কম্পিউটার তার দরকার। বাজেট নিয়ে ভাবছে না। দরকার সার্ভিস, কম্পিউটারে যদি প্রয়োজনীয় সার্ভিস তিনি পান তাহলেই খুশি।

ল্যাপটপ কিনবেন বলে শিউলি সরকার নামের বেসরকারি ইউর্ভাসিটির এক শিক্ষার্থী এসেছে। তিনি বলেন, ল্যাপটপ কিনব আইডিবি থেকে সে রকমই চিন্তা ছিল। কয়েকদিন ধরে ফেসবুক আর অনলাইনে দেখছিলাম আইডিবিতে কম্পিউটার ও ল্যাপটপ মেলা হবে। তখনও ঠিক করেছি মেলা থেকেই ল্যাপটপ কিনব। কারণ মেলাতে কিনলে কিছু ছাড়-অফার-ডিসকাউন্ট পাওয়া যায়।

এদিকে বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর থেকে বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি) এর আয়োজনে দেশের বৃহত্তম কম্পিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ শুরু হয়। রাজধানীর আগারগাঁও এর আইডিবি ভবনে অবস্থিত বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হওয়া ১০ দিনব্যাপী মেলার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ‘প্রযুক্তির সোপানে উৎকর্ষের শীর্ষে’ স্লোগানে মেলা চলবে আগামী ৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত।

আয়োজকরা জানান, এবারের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের ৬টির (আসুস, ডেল, গিগাবাইট, এইচপি, লেনেভো এবং লজিটেক) প্যাভিলন রয়েছে। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট হিসেবে স্টলে রয়েছে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান স্টারগেট কমিউনিকেশন লিমিটেড, সিকিউরিটি ডিভাইস শিমো, কন্সালটেন্সি ফার্ম এএইচজেড অ্যাসোসিয়েট এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার বিশ্বমানের দোয়েল ল্যাপটপ। মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে এমএসআই এর সৌজন্যে গেমিং কম্পিটিশন, এক্সপি-পেন এর সৌজন্যে চিত্রাংকন প্রতিযোগিতা, টেন্ডা রাউটার সৌজন্যে ফটোগ্রফি কম্পিটিশন।

‘মেট্রোরেলের গতিতে কেনাকাটা হবে তুড়িতে’ বিষয়টি মাথায় রেখে মেলা চলাকালীন সময়ে ক্রেতাদের জন্য রয়েছে সকল পণ্যের উপর আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার। এছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে র‌্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ। আজ বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ প্রতিদিন সকাল ১০টায় থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য মেলা প্রাঙণ খোলা থাকবে।

এছাড়া মেলা উপলক্ষ্যে মার্কেটজুড়েই থাকবে নানা ধরনের অফার-ছাড়, ডিসকাউন্ট। যারা স্পন্সর তারা ক্রেতাদের বাড়তি সুবিধা দিচ্ছে। ১০ দিন ধরে চলবে এই আয়োজন। আয়োজন সফল করতে আয়োজকরা সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে। তবে এবারের মেলায় শিক্ষার্থীরা প্রাধাণ্য পাচ্ছে। এছাড়া মেলায় রয়েছে ক্রেতা ও দর্শনার্থীদের জন্য গেমিং প্রতিযোগিতা, বেস্ট পিসি বিল্ডারর্স প্রতিযোগিতা,র‌্যাফেল ড্রসহ আরো অনেক আয়োজন।