রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

জাপানি শিশুপণ্য কোদোমোতে আরো নতুন ২ পণ্য

SONALISOMOY.COM
জানুয়ারি ৮, ২০২৩
news-image

বিশ্বের জনপ্রিয় জাপানি শিশুপণ্য কোদোমোতে যুক্ত হয়েছে নতুন ২ পণ্য। বাংলাদেশের বাজারে ১ জানুয়ারি থেকে পাওয়া যাচ্ছে কোদোমোর পণ্য দুইটি। গত এক যুগের বেশি সময় ধরে দেশের বাজারে কোদোমো পণ্য বাজারজাত করছে বাংলাদেশের একমাত্র পরিবেশক পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড।

সম্প্রতি রাজধানীর একটি কনভেশন হলে ফিতা কেটে পণ্য দুইটির মোড়ক উম্মোচন করেন বিশিষ্ট সমাজসেবী ইয়্যুথ গ্লোবাল ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান ড. সীমা হামিদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড চেয়ারম্যান এম.এম জাহিদ মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অন্তু করিম এবং ডিরেক্টর মো. আনোয়ার হোসেন।

পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অন্তু করিম বলেন, জাপানি শিশুপণ্য কোদোমোর প্রায় অর্ধশত প্রয়োজনীয় পণ্য নিয়মিতভাবে বাজারজাত করে আসছে পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড। এই পণ্য বহরে যুক্ত হলো আরো দুইটি নতুন পণ্য। যার একটি ময়েশ্চারাইজিং ক্রিম এবং অন্যটি বেবি অয়েল। বাংলাদেশের বাজারে ১ জানুয়ারি থেকে বিভিন্ন স্থানে পাওয়া যাচ্ছে।

অন্তু করিম আরো বলেন, লায়ন কর্পোরেশনের বহরে কোদোমোর এই পণ্যগুলো ছিল না। দেশের ভোক্তাদের বিপুল চাহিদার কারণে জাপানের ল্যাবে পণ্য দুটি ডেভেলপ করা হয়; পরবর্তীতে থাইল্যান্ডে ম্যানুফ্যাকচারিং হয়। এরপর বাংলাদেশে এটি বাজারজাত শুরু হয়েছে চলতি মাস থেকে। আশা করছি নতুন পণ্যগুলো সারাদেশে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড বাংলাদেশে কোদোমো পণ্য বাজারজাতকারী হিসেবে একমাত্র অনুমোদিত প্রতিষ্ঠান। সারাবিশ্বের শিশুদের নানা ধরনের প্রসাধনী তৈরিতে অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে কোদোমো। খুব কম সময়ে কোদোমোর পণ্য বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা ও ক্রেতাদের আস্থা অর্জন করেছে।