শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সিলেটে পুকুর থেকে অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৫, ২০১৬

mo tasel_newsshomoyসিলেট : সিলেটের জকিগঞ্জ উপজেলায় একটি পুকুর থেকে অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার আলমশীদ গ্রামের মো. সাজ্জাদুর রহমানের বাড়িতে পুকুর খননের সময় মর্টারশেলটি পাওয়া যায়।

৪১ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের (বিজিবি) অধিনায়ক শাহ আলম চৌধুরী বাংলামেইলকে জানান, পুকুর খননের সময় মর্টারশেলটি দেখতে পেয়ে বিজিবিকে খবর দেয়া হয়। পরে বিজিবি সদস্যরা অবিস্ফোরিত অবস্থায় মর্টারশেলটি উদ্ধার করেন।

শেলটি ২০০৬ সালে বিজিবি-বিএসএফ গুলি বিনিময়কালে বিএসএফ ছুঁড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে জানিয়েছেন ৪১ বিজিবির অধিনায়ক শাহ আলম চৌধুরী।

এর আগে গত বছরের ৪ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস থেকে একটি তাজা মর্টারশেল উদ্ধার করেছিল পুলিশ। বিক্রির জন্য এক মাটিকাটার শ্রমিক মর্টারশেলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে এসেছিল বলে জানিয়েছিলেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন। এ সময় ওই যুবককে আটক করা হয়েছিল।

এছাড়াও একই বছর ১৫ অক্টোবর সিলেটের বিমানবন্দর থানাধীন সালেহপুর গ্রামের একটি পুকুর থেকে ৪টি পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার করেছিল পুলিশ।