শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৫, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনিয়র পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন।

রোববার বিকেল পৌনে ৪টার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন।

সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ দুপুর ২টা ৫৫ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আনা হয়।

সেখানে সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতা শেষে সুরঞ্জিত সেনগুপ্তের জীবনী পাঠ করেন সংসদের ক্ষমতাসীন দলের চিফ হুইপ আ স ম ফিরোজ।

সুরঞ্জিত সেনগুপ্তের পরিবারের পক্ষে থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তার ছেলে সৌমেন সেনগুপ্ত। তিনি বলেন, ‘আমার পিতা অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার মানুষ ছিলেন। কোনো কাজ নিয়ে তার কাছে গিয়ে কেউ খালি হাতে ফেরেননি। আমি আজ অভিভাবকহীন, তবে আমি নিজে তা মনে করি না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আমাদের পরিবারের পাশে ছিলেন। আমি আশা করি, তিনি এখনো আমাদের পরিবারের পাশে থাকবেন।’

পরে সুরঞ্জিত সেনগুপ্তকে গার্ড অব অনার দেওয়া হয়। গার্ড অব অনার শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ডেপুটি স্পিকার, সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির নেতৃবৃন্দ এবং পরে ১৪ দলের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিশেষ প্রার্থনা করা হয়।

পরে বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় সেখানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, প্রাক্তন আওয়ামী লীগ নেতা লতিফ সিদ্দিকী, বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদসহ বিভিন্ন দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর রাত ৪টা ২৪ মিনিটে মারা যান।