শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

নওগাঁর পতিসরে রাষ্ট্রপতির সফরসঙ্গী হচ্ছেন বাগমারার এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মে ৭, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নওগাঁর পতিসরে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সফর সঙ্গী হচ্ছেন সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি কাল সোমবার রাষ্ট্রপতির সঙ্গে পতিসরে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন।

আয়োজকদের সূত্রে জানা যায়, সোমবার দুপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে পতিসরের রবীন্দ্র কাচারীবাড়িতে সংস্কৃতি মন্ত্রণালয় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দুপুরে তিনি হেলিকপ্টারযোগে অনুষ্ঠানে যাবেন। তাঁর সফর সঙ্গী হিসাবে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকও অনুষ্ঠানে যোগ দিবেন। তিনি রাষ্ট্রপতির সঙ্গেই যাচ্ছেন বলে প্রশাসন এবং সাংসদের ঘনিষ্টজনেরা নিশ্চিত করেছেন।

রবীন্দ্র কাচারী বাড়ির দেবেন্দ্র মঞ্চে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন সং®কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইব্রাহিম হোসেন খান। বিশেষ অতিথি থাকবেন বস্ত্র ও পাটমন্ত্রণালয়ের মন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক, আত্রাই-রাণীনগরের সাংসদ ইসরাফিল আলম, নওগাঁর জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা ।

উল্লেখ্য রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব গ্রহণের পর মো. আবদুল হামিদ নওগাঁর আত্রাইয়ে এই প্রথম আসছেন। এর আগে গত ২০১৪ সালের ১২ এপ্রিল রাজশাহী-৪ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের আমন্ত্রণে বাগমারায় গিয়েছিলেন। তিনি ওইদিন ভবানীগঞ্জ স্কুলমাঠে আয়োজিত গুণিজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।