শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

শিক্ষকেরাই বাগমারার শিক্ষার উন্নয়নের অংশীদার= এনামুল হক এমপি

SONALISOMOY.COM
জুন ১০, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
শিক্ষকদের উদ্দেশ্যে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, ভালো শিক্ষার জন্য পরিবেশ ও অবকাঠামোর দরকার। তার সব কিছুই হয়েছে। এই উন্নয়নের অংশীদার এলাকার শিক্ষকেরাই। তিনি বলেন, শিক্ষিত মানুষ ও শিক্ষকেরা কখনো গরীব হয় না, কোনো খারাপ কাজ করতে পারেন না, তাঁরা সবসময় খারাপ কাজ থেকে দূরে থাকবেন। এনামুল হক আরও বলেন, শিক্ষকদের সবাই শ্রদ্ধা ও সম্মান করে। সবাই তাঁদের বিশ্বাস করেন, আপনাদেরই প্রচার করতে হবে, বাগমারায় কার মাধ্যমে উন্নয়ন হয়েছে। সেই সত্যটুকু প্রচারণারও দায়িত্ব শিক্ষকদের।

তিনি প্রাথমিক শিক্ষকদের লক্ষ করে বলেন, দেশের মধ্যে বাগমারা শতভাগ প্রাথমিক শিক্ষাক্ষেত্রে কৃতিত্ব অর্জন করেছেন। এখানকার শতভাগ ছেলে-মেয়েরা প্রাথমিক শিক্ষায় কৃতিত্বের সঙ্গে পাস করে মাধ্যমিক শিক্ষায় উত্তীর্ণ হয়। এটা বাগমারার জন্য গর্ব। জাতীয় সংসদে তিনি তা গর্বের সঙ্গে বলেছেন বলে তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে উল্লেখ করেছেন।
ঢাকা এবছর সাড়ে তিনশ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এই কৃতিত্ব এলাকার শিক্ষকদেরই। এই অর্জন তাদের ধরে রাখতে হবে।
সাংসদ এনামুল আরও বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর এলাকার লোকজনের যে চাওয়া ও প্রত্যাশা ছিল তা পূরণ করার চেষ্টা করা হয়েছে। এ সময়ের পর থেকে এলাকায় কোনো রাজনৈতিক হানাহানি ও মামলা নেই। শান্তির বাগমারায় পরিণত হয়েছে।

রাজশাহীর বাগমারার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, এলাকার মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের সঙ্গে ইফতার উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শনিবার বিকেলে তিনি এসব কথা বলেছেন।

পবিত্র রমজান মাসে বিভিন্ন শ্রেণি পেশার লোকজনদের সঙ্গে ইফতারের অংশ হিসাবে গতকাল সাংসদ এনামুল হক এলাকার শিক্ষক ও মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানান।
বিকেল থেকে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিম্নমাধ্যমিক বিদ্যালয়, উচ্চবিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক এবং মুক্তিযোদ্ধারা সাংসদের আমন্ত্রণে শিকদারীতে যান। তাঁদের সঙ্গে সাংসদ খোলা মেলা মতবিনিময় ও কুশল বিনিময় করেন সাংসদ এনামুল হক। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল ও সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলামের যৌথ পরিচালনায় বক্তব্য দেন নাসিরগঞ্জ ডিগ্রি কলেজের সভাপতি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, অধ্যক্ষ চেয়ারম্যান আজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ। অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ আবদুল মুমীত।