শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

৩০ লাখ টাকায় বিএনপি নেতাকে মনোনয়ন নিয়ে দেয়ার প্রতারণায়
বাগমারার আ’লীগ নেতা সুজন ঢাকায় গ্রেপ্তার

SONALISOMOY.COM
জুলাই ২২, ২০১৭
news-image

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক এমপি আবু হেনাকে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেয়ার নামে ৩০ লাখ টাকার প্রতারণার অভিযোগে ঢাকায় গ্রেপ্তার হয়েছেন রাজশাহীর বাগমারা উপজেলা আওয়ামী লীগের এক নেতা।

গতকাল শনিবার সন্ধ্যায় কামরুল হাসান সুজন নামের ওই আওয়ামী লীগ নেতাকে সোনারগাঁ হোটেল থেকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। তার বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করা হয়েছে বলে জানান রমনা থানার ওসি মশিউর রহমান।

কামরুল হাসান সুজন বাগমারা উপজেলার আওয়ামী লীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক। এর আগে তিনি জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। সুজনের বাড়ি বাগমারা উপজেলার বজরুকোলা গ্রামে। তিনি মৃত শরিয়ত উল্লাহ’র ছেলে।

ওসি মশিউর রহমান জানান, বাগমারা আসনে বিএনপির সাবেক সাংসদ সদস্য আবু হেনাকে আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেয়ার কথা বলে ৩০ লাখ টাকা দাবি করে। যা প্রধানমন্ত্রীর দপ্তরের এক কর্মকর্তাকে দিতে হবে বলে আবু হেনাকে জানায়। আবু হেনা তার প্রস্তাবে রাজি হয়ে টাকা নেয়ার জন্য শনিবার সন্ধ্যায় সুজনকে সোনারগাঁ হোটেলে ডাকেন।

এর মধ্যে আবু হেনা প্রধানমন্ত্রীর দপ্তরের ওই কর্মকর্তাকে ফোন দিয়ে বিষয়টি জানান। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টি পুলিশকে জানানো হলে সোনারগাঁ হোটেলে গিয়ে হাতেনাতে গ্রেপ্তার করা হয় সুজনকে। তার বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি মশিউর রহমান। এই প্রতারণার ঘটনার সাথে আরো কয়েকজন জড়িত আছে বলে একটি সূত্রে জানা গেছে।