শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাগমারা তাহেরপুরে চাঁদা না দেয়ায় ভ্যান চালককে পিটিয়ে জখম

SONALISOMOY.COM
অক্টোবর ২৫, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে চাঁদা না দেয়ায় আব্দুল মান্নান (৪৫) নামের এক ভ্যান চালককে পিটিয়ে জখম করেছে স্থানীয় সন্ত্রাসীরা। যারা নিজেদের পৌরসভার টোল আদায়কারি বলে দাবি করেছেন।

মঙ্গলবার বিকেলে তাহেরপুর ব্রীজের উপর হামলার শিকার ভ্যান চালক মান্নানকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত মান্নান উপজেলার সাজুড়িয়া গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে।প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার রামরামা গ্রামের কয়েকজন ব্রীজের উপর রিকশা ভ্যান, অটোরিকশা ও ভুটভুটি প্রতি ১০ থেকে ২০ টাকা করে চাঁদা আদায় করছিল।এসময় বাজারে বেল বিক্রি করে নিজের রিকশা ভ্যান নিয়ে বাড়ি ফিরছিলেন মান্নান।

রামরামা গ্রামের রসুল আলীর ছেলে সোহাগ (১৮) তার কাছে ২০ টাকা চাঁদা দাবি করে। মান্নান চাঁদা দিতে অস্বীকার করলে সোহাগসহ একই এলাকার সামসুল হকের ছেলে রাব্বি (২৫), মিজানুর রহমান (৩০), আব্দুল গাফ্ফার (২৮) টুলু (২৮) মান্নানকে পিটিয়ে জখম করে। এসময় তার কাছ থেকে বেল বিক্রয়ের সাত হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।সোহাগের বাবা রসুল আলী বলেন, রিকশাভ্যান, অটোরিকশা ও ভুটভুটির টোল আদায়ের জন্য তাহেরপুর পৌরসভা থেকে তিনি লিজ নিয়েছি। কিন্তু মান্নান টোলের টাকা না দিয়ে জোর করে চলে যাচ্ছিল। এ নিয়ে তাদের মধ্যে মারামারি হয়েছে।

বাগমারা থানার ওসি নাছিম আহমেদ বলেন, তাহেরপুর ব্রীজের উপর চাঁদা না দেয়ায় এক রিকশাভ্যান চালককে মারপিট করা হয়েছে বলে অভিযোগ পেয়েছি। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রিকশা ভ্যান, অটোরিকশা বা ভুটভুটি থেকে টোল আদায়ের কোন নিয়ম নেয় বলেও জানান ওসি।