শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বেসিস নির্বাচন প্রচারণায় যেসব অঙ্গিকার করেছেন টিম দুর্জয়

SONALISOMOY.COM
মার্চ ৩০, ২০১৮
news-image

সোনালী সময় প্রতিবেদক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০১৮–২০২০ নির্বাচনের আর মাত্র দুইদিন বাকি। শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত ৩১ মার্চ আসন্ন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা।

এবারের নির্বাচনে অন্যান্য প্যানেলের মতো চোখে পড়ার মতো প্রচারণা চালিয়েছে ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম নেতৃত্বাধীন টিম দুর্জয়। তারা তাদের প্রচারণার মাধ্যমে বেসিস নির্বচানে জয়ী হয়ে নানা কাজের প্রতুশ্রুতি দিয়েছেন। তাদের দেয়া প্রতিশ্রুতি গুলো নিয়ে এ আয়োজন

টিম দুর্জয় প্যানেলে অংশ নিয়েছেন ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলামসহ আরও ৮জন। তারা হলেন- রেইজ আইটি সল্যুশন লিমিটেডের এমডি কে. এ. এ. রাশেদুল মাজিদ, সল্যুশন নাইন লিমিটেডের এমডি সহিবুর রহমান খান রানা, এলিয়েন টেকনোলজি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আমিনউল্লাহ, অ্যাটম এপি লিমিটেড ম্যানেজিং ডিরেক্টর এ কে এম আহমেদুল ইসলাম বাবু, জামান আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা জামান খান, স্পিনফ স্টুডিওর প্রতিষ্ঠাতা সিইও এএসএম আসাদুজ্জামান, স্টার হোস্ট আইটি লিমিটেডের চেয়ারম্যান কাজী জাহিদুল আলম এবং চালডাল লিমিটেড প্রধান অপারেশন অফিসার(সিওও) জিয়া আশরাফ।

টিম দুর্জয়ের সদস্যরা তাদের প্রচারণায় যেসব কাজ করার অঙ্গিকার করেছেন-

অভিজ্ঞতা আর স্বপ্ন নিয়ে বেসিসকে নিতে যাওয়ার আশা ব্যক্ত করেছেন মোস্তফা রফিকুল ইসলাম। তিনি তার নির্বাচনী প্রচারণায় জানিয়েছেন- তিনি তরুণ প্রজন্মকে এবং ছোট ও মাঝারি আইটি শিল্প প্রতিষ্ঠানকে টেকসই করতে এবং দ্রুত আর্থিক বিনিয়োগ সুবিধা নিশ্চিন্তে জরুরি ও সাহসী পদক্ষেপ নেওয়ার বিষয়ে কাজ করবেন। এ ছাড়া স্থানীয় শিল্পকে রক্ষা করা আর সবশেষে পলিসিগত সমস্যার সমাধানে কাজ করার আশা ব্যক্ত করেছেন রফিকুল ইসলাম।

দেশীয় কোম্পানিগুলোর স্বার্থে কাজ করার জন্য আশা ব্যক্ত করেছেন কে এ এম রাশেদুল মাজিদ। এই সফল উদ্যোক্তা পাঁচ বিলিয়ন ডলার এক্সপোর্টের পাশাপাশি দেশীয় মাকের্টের উন্নয়নের উপর বেশি গুরুত্ব দিয়ে বেসিসের সদস্যদের ওয়ান স্টপ সল্যুশনের এমন একটা স্থানে নিয়ে যেতে কাজ করবেন বলে জানিয়েছেন।

সদস্যদের প্রতিনিধি হয়ে তাদের অধিকার নিশ্চিত করার জন্য আশা ব্যক্ত করেছেন এ কে এম আহমেদুল ইসলাম। এ ছাড়া সদস্যদের সঙ্গে বেসিস নির্বাচিত বোর্ডের যেন দূরত্ব না থাকে সেই বিষয়ে কাজ করে যাওয়ার পাশাপাশি আন্তর্জাতিক বাজারে বিশেষত জাপানে বাংলাদেশের ব্র্যান্ডিং, বৈদেশিক অনুদান সহায়তা ও বাজার সম্প্রাসরণের মাধ্যমে আইসিটি শিল্পের অবস্থান সুসংগত করার লক্ষ্যে কাজ করে যাওয়ার আশা পোষণ করেছেন আহমেদুল ইসলাম।

দেশে সফটওয়্যার মার্কেটিং এজেন্সি গড়ে তোলা এবং অ্যাকসেস টু ফিন্যান্স ব্যবস্থা আরও সহজ করতে কাজ করবেন সহিবুর রহমান খান রানা। বেসিস সদস্যদের চাওয়া-পাওয়া কী, তা তালিকা করে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিতেও কাজ করার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

জিয়া আশরাফ তার নির্বাচনী প্রচারণায় ই-কমার্স খাতে কাজ করার উদ্যোক্তাদের নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। তার মতে ই-কমার্সসহ বিভিন্ন ক্ষেত্রের উদ্যোক্তাদের ফান্ডিং বড় সমস্যা। তিনি উদ্যোক্তাদের ফান্ডিং সমস্যা সমাধানহ বিভিন্ন সমস্যা দূর করণে কাজ করার আশা ব্যক্ত করেছেন।

কাজী জাহিদুল আলম তার নির্বাচনী প্রতিশ্রুতিতে জানিয়েছেন তিনি তরুণ উদ্যোক্তাদের সমস্যা সমাধানে কাজ করতে চান। এছাড়া বিটুবির পাশাপাশি ‘মেম্বার টু মেম্বার’ (এমটুএম) সম্পর্ক তৈরিতে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন এই উদ্যোক্তা।

প্রান্তিক তরুণদের উপযুক্ত পেশাদারি প্রশিক্ষণের মাধ্যমে আইটি প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার আশ্বাস দিয়েছেন এ এস এম আসাদুজ্জামান। এ ছাড়া পরিবেশ বান্ধব বাজার সৃষ্টির মাধ্যমে দেশীয় ভিডিও গেম পাবলিশার কোম্পানিগুলোকে আন্তর্জাতিক মানে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাওয়ার আশা ব্যক্ত করেছেন তিনি