শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাগমারায় কালো মাইক্রোবাসে মসজিদের ইমামকে অপহরন

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২১, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাগমারা থেকে মসজিদের ইমামকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার দুপুরে জুম্মার নামাজের আগে উপজেলার তকিপুর মাঠের মধ্যে বটতলা থেকে একটি মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জান মোহাম্মদ। তবে কারা তাকে তুলে নিয়ে গেছে তা জানা যায়নি বলে ইউপি চেয়ারম্যান ও বাগমারা থানার পুলিশ জানিয়েছে।

ওই ইমামের নাম সৈয়দ বাহারুল ইসলাম দিন হেলালী (৩৫)। তিনি উপজেলার খালগ্রাম জামে মসজিদের ইমাম ছিলেন। এছাড়াও তিনি তকিপুর হাফিজিয়া মাদ্রাসায় পড়ান এবং রাজশাহী কোরআন শিক্ষা একাডেমী নামের একটি প্রতিষ্ঠানের পরিচালক। তিনি মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামের সৈয়দ নুরুল ইসলামের ছেলে। চার বছর ধরে তিনি ওই এলাকায় রয়েছেন। খালগ্রাম ও তকিপুরের পাশের গ্রাম বানাইপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে তিনি পরিবার নিয়ে ভাড়া থাকেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

স্থানীয়দের বরাদ দিয়ে উপজেলার আউচপাড়া ইউপি চেয়ারম্যান জান মোহাম্মদ জানান, জুম্মার নামাজ পড়ানোর জন্য খালগ্রাম মাসজিদের দিকে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন বাহারুল। বটতলায় পোঁছালে কায়েকজন লোক তাকে জোরপুর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। আর তার মোটরসাইকেলটি আরেকজন নিয়ে গেছে। আগে থেকেই সেখানে একটি কালো রংয়ের মাইক্রোবাস থেমে ছিল। সন্ধ্যার আগ পর্যন্ত সেখানে বাহারুলের মোবাইল, টুপি, রুমাল, কলম ও সেন্ডেল পড়ে ছিল। পরে তার স্ত্রী ডলি ঘটনাস্থলে গিয়ে সেগুলো নিয়ে গেছে।

বাহারুলের স্ত্রী ডলি জানান, জুম্মার নামাজ পড়ানোর জন্য তার স্বামী মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। বাড়ির সামনে একজন লোক তার মোটরসাইকেলের পিছনে উঠে। এর পর বিকেল পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যাচ্ছিলেন না। পরে স্থানীয়দের কাছে জানতে পেয়ে বটতলায় গিয়ে তার স্বামীর ব্যবহৃত মোবাইল, টুপি, রুমাল, কলম ও সেন্ডেল পান।

বাগমারা থানার ওসি নাছিম উদ্দিন বলেন, মসজিদের ইমামকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে তারা খোঁজ খবর নিয়েছেন। তবে কে বা কারা এবং কি কারণে তাকে তুলে নিয়ে যেতে পারে তা জানা যায়নি। বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।