শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কৃষকদের ভাগ্যোন্নয়নে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে: মাকসুদুল ইসলাম

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২৮, ২০১৮
news-image

নিজস্ব প্রতিবেদক: মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কৃষি ক্ষেত্রে ব্যাপক সাফল্য এনেছে ও দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় জাতিসংঘের পুরস্কার লাভ করেছেন। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, মুখে নয় এ সরকার তা কাজে প্রমাণ করেছে। তাই কৃষকদের ভাগ্যোন্নয়নে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। রাজধানীতে এক আলোচনা সভায় ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মো: মাকসুদুল ইসলাম এসব কথা বলেন।

গতকাল বিকেলে রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের স্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মো: মোতাহার হোসেন মোল্লা বিশেষ অথিতি হিসাবে ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সাধারন সম্পাদক এডভোকেট খোন্দকার শামসুল হক রেজা। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মো: মাকসুদুল ইসলাম ও পরিচালনায় ছিলেন মো: হালিম খান। আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের ২৬ টি থানার অনেক নেতা কমী।

নেতা কর্মীরা একে অপরের সাথে মত বিনিময় করেন ও সেই সাথে ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মো: মাকসুদুল ইসলামকে নৌকা প্রতীকে ঢাকা ১৬ আসন থেকে বিজয় নিশ্চিত করার অঙ্গীকার ব্যক্ত করেন। উক্ত আলোচনায় মনোনয়ন প্রত্যাশী মাকসুদুল ইসলাম বলেন, কৃষক বাঁচলে, দেশ বাঁচবে এই ধারাবাহিকতা অব্যাহত রেখে বাংলাদেশ কৃষক-লীগ ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালের ১৯ এপ্রিল এদেশের খেটে খাওয়া কৃষক মুজুরদের জন্য বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠিত করেছিলেন।

সভাপতির বক্তৃতায় আলহাজ্ব মাকসুদুল ইসলাম আরো বলেন, আমি মনে করি আগামী নির্বাচনে নেত্রী যদি আমাকে নির্বাচনের সুযোগ করে দেয় আওয়ামীলীগ আবারও বিপুল ভোটে এই আসন থেকে জয় লাভ করবে।

তিনি বলেন, এ সমাজ ও গন মানুষের পাশে থাকতে চাই মানুষের সেবা করতে চাই। যদি দেশনেত্রী সুযোগ দেয় তবে এই আসনের মানুষের ভালবাসায় নৌকার প্রতীককে হাতে নিয়ে ঢাকার ১৬ আসনকে বঙ্গবন্ধুর আর্দশের প্রতীক হিসাবে তৈরী করতে চাই।

তিনি কৃষক-লীগের সকল কাজ সুন্দর ও সুশৃঙ্খল ভাবে করার জন্য কর্মীদের ধন্যবাদ জানান। সেই সাথে কৃষি ও কৃষকের উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের ভাগ্যোন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য কৃষক লীগের সব সময় পাশে থাকবেন ও সঠিক পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।