শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাগমারায় উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠিত

SONALISOMOY.COM
অক্টোবর ৬, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় শেষ হলো তিন দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা গত বৃহস্পতিবার এই উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছিল।

মেলা চলাকালে বর্তমান সরকারের বিভিন্ন দপ্তরের মাধ্যমে যে উন্নয়ন সাধিত হয়েছে তা দেখতে উন্নয়ন মেলায় আগত স্টলগুলোতে ছিলো দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী দিনে মেলার প্রতিটি স্টলে ছোট বড় সকলের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এছাড়াও বর্তমান সরকারের সময়ে যে উন্নয়ন সংগঠিত হয়েছে তা দেখতেই ব্যস্ত হয়ে পড়ে আগত দর্শনার্থীরা। দেশের সরকারের নানাবিধ উন্নয়ন মূলককর্মকান্ডের স্থিত চিত্র। শনিবার ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উপজেলা চত্বরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা এসময় উপস্থিত ছিলেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, একাডেমিক সুপারভাইজার আব্দুল মমীত, মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম ওয়াহিদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, বিআরডিবি অফিসার আমাতুল হাকিম, একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী স য় ব্যাংকের কর্মকর্তা আজাহার আলী, সমাজসেবা কর্মকর্তা আব্দুল মমিন, বাগমারা পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

উক্ত মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ছাড়াও ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভা এবং অন্যান্য মিলে দেশের উন্নয়ন চিত্র উপস্থাপনে ৬০টি স্টল অংশ নিয়েছিল। ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। উন্নয়ন মেলার সমাপনীতে বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়।