শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাগমারার বিভিন্ন রাস্তার কাজ পরিদর্শন ও তেঘরিয়া-বিলবাড়ী রাস্তার হেরিংবন্ড কাজের উদ্বোধন

SONALISOMOY.COM
এপ্রিল ২৪, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের তেঘরিয়া থেকে বিলবাড়ী গ্রামে যাওয়ার ১০০ মিটার কাচা রাস্তা এইচবিবিকরণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ১১ টায় তেঘরিয়া মোড়ে এই রাস্তাটির নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ২০২০-২১ অর্থ বছরে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে কাজটি বাস্তবায়ন করছেন বাগমারা উপজেলা পরিষদ। রাস্তাটি এইচবিবিকরণ করণ হলে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনে কাদা-পানির যে সমস্যা তা লাঘব হবে।

রাস্তাটির উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী তোফাজ্জল হোসেন, কার্যসহকারী বলরাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, শুভডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, ইউপি সদস্য আব্দুল করিম সরদার কাজের ঠিকাদার খোকন প্রমুখ।

অপরদিকে পিসিআইপি’র আওতায় ভবানীগঞ্জ থেকে কেশরহাট ১৩ কিলোমিটার, মাথাভাঙ্গা থেকে হাট-গাঙ্গোপাড়া ৫ কিলোমিটার রাস্তাটি প্রসস্থকরণ কাজ পরিদর্শন করেন। এই দুটি রাস্তার সংস্কার ও প্রসস্থকরনে ব্যয় হচ্ছে ২০ কোটি টাকা। রাস্তাটির ঠিকাদারী প্রতিষ্ঠান নাটোরের মিম ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

এছাড়াও জিওবি রক্ষণাবেক্ষণ প্রকল্পের আওতায় ৬ কোটি টাকা ব্যয়ে হাট-গাঙ্গোপাড়া থেকে কামারপাড়া রাস্তাটির সংস্কার ও প্রসস্থকরণ করা হচ্ছে। সেই সাথে মাথাভাঙ্গা থেকে দয়েরঘাট ১ কিলোমিটার রাস্তাটি নতুন ভাবে আইআরডিপি-২ প্রকল্পের আওতায় প্রায় ৬০ লক্ষ টাকা ব্যয়ে নির্মান করা হলো।

পাশাপাশি উপজেলা বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় সদ্য নির্মিত নন্দনপুর থেকে সগুনা হেরিংবন্ড রাস্তার কাজ পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। পরিদর্শন শেষে তিনি বলেন, যে রাস্তাগুলোর কাজ চলমান রয়েছে তা সম্পন্ন হলে পাল্টে যাবে উপজেলার যোগাযোগ ব্যবস্থার চিত্র। সেই সাথে যে রাস্তার কাজ এখনও শুরু হয়নি সেগুলোও দ্রুত সম্পন্ন করা হবে। বাগমারায় কোন রাস্তা কাঁচা থাকবেনা।