শনিবার, ১৬ মার্চ, ২০২৪

বাগমারায় জোকাবিলে মাছ চাষের লক্ষ্যে অফিস উদ্বোধন

SONALISOMOY.COM
মে ২০, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আলোচিত জোকাবিলে মাছ চাষের লক্ষ্যে নতুন করে অফিস উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জমির মালিকরা ঐক্যবদ্ধ হয়ে হাট-মাধনগর বাজারে অফিসটি উদ্বোধন করেন।

দীর্ঘদিন থেকে জোকাবিলে মাছ চাষ করে আসছিল জমির মালিকরা। নির্দিষ্ট সময় পার হওয়ায় চলতি বছর আবারও মাছ চাষের জন্য প্রস্তুতি নিয়েছেন বিলের চারিপাশের জমির মালিকরা।

কোন প্রকার বিশৃংখলা যেন না ঘটে সে লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়েছেন কৃষক সহ ৫ গ্রামের জমির মালিকরা। সমঅধিকার নিয়ে মাছ চাষ করা হবে বলে জানাগেছে।

কোন ব্যক্তি যেন অবৈধ ভাবে মাছ চাষকে কেন্দ্র করে ফায়দা হাসিল করতে না পারে সেই উদ্দেশ্য নতুন ভাবে মাছ চাষ করা হবে। এর আগে যে কমিটির মাধ্যমে জোকা বিলে মাছ চাষ করা হচ্ছিল সেটা ছিল দুর্নীতিতে ভরপুর। সেই কমিটি বাদ দিয়ে সকল জোরদারের সম্মিলিত অংশ গ্রহণের মাধ্যমে একটি কমিটি গঠন করা হবে। সেই কমিটি দ্বারা পরিচালিত হবে মাছ চাষ কার্যক্রম।

অফিস উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, আফসার আলী প্রামানিক, ইচাহাক আলী, আফসার আলী মৃধা, জোনাব আলী, আহসান হাবিব, উজ্জল হোসেন, জাহাঙ্গীর আলম, বোরহান উদ্দীন কাজল, অনিক মাহমুদ, মাসুদ রানা, কাউসার আলী, আইনাল হক, বাবুল হোসেন, তোফাজ্জল হোসেন, মাইনুল, মবকুল, আব্দুল হাকিম, আবুল মেম্বার প্রমুখ। এ সময় জোকা বিলের চারিপাশের ৫ টি গ্রামের তিন শাতাধিক জোরদারগণ উপস্থিত ছিলেন।