শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বাগমারায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে গ্রামপুলিশ

SONALISOMOY.COM
জুলাই ৪, ২০২১
news-image

বাগমারা প্রতিনিধি: এক হাতে মাস্ক অন্যহাতে লাঠি, লকডাউনে মাঠে গ্রামপুলিশ সদস্যরা। মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারায় চলছে কঠোর লকডাউন। লকডাউনের শুরু থেকে সরকার ঘোষিত বিভিন্ন বিধি নিষেধ বাস্তবায়নে কাজ করে চলেছেন গনিপুর ইউনিয়ন পরিষদ এলাকার দায়িত্বে থাকা গ্রামপুলিশের সদস্যরা। রবিবার লকডাউনের চতুর্থ দিনে উপজেলার বিশাল হাট মাদারীগঞ্জ এবং মোহনগঞ্জে কড়াকড়ি অবস্থানে ছিল গ্রামপুলিশের সদস্যরা। বিনা প্রয়োজনে কেউ হাট এলাকায় ঘোরাঘুরি করলে তাদেরকে বের করে দিচ্ছেন তারা।

সেই সাথে কেউ যেন অকারনে ভ্যান, চার্জার অটো রিক্সা সহ বিভিন্ন যানবাহন হাটে প্রবেশ করাতে না পারেন সে ব্যাপার কঠোর নজরদারি রেখেছেন। পাশাপাশি জরুরী প্রয়োজনের জিনিসপত্রের দোকান ছাড়া সকল দোকান বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের বলছেন। সরকারী নির্দেশ মেনে চলার জন্য ব্যবসায়ী সহ সাধারণ জনসাধারণকে অনুরোধ জানাচ্ছেন তারা। গনিপুর ইউনিয়ন দফাদার জামাল উদ্দীনের নেতৃত্বে প্রতি দিন কাজ করছেন তার সহযোগী গ্রামপুলিশগণ।

হাটের দিন ব্যতীত অন্যদিন নিজ নিজ দায়িত্বে থাকা এলাকাগুলোতে জনগণকে সচেতনতার পাশাপাশি জনসমাগণ যেন না ঘটে সে জন্য করোনার ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছেন আহসান হাবিব, আব্দুল মতিন, তোজাম্মেল হক, রাহিদুল ইসলাম, আলতাফ হোসেন, সাইদুর রহমান, রুবেল হক, এমরান হোসেন নামের গ্রামপুলিশরা। লকডাউনের শুরু থেকেই প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি কঠোর অবস্থানে রয়েছেন গ্রামপুলিশের সদস্যবৃন্দ।

গনিপুর ইউনিয়ন পরিষদের দফাদার জামাল উদ্দীন জানান, প্রতিদিন গনিপুরের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে সচেতন করা সহ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছেন গ্রামপুলিশ। সেই সাথে যাদের মুখে মাস্ক নেই তাদেরকে বিনামূল্যে মাস্ক দেয়া হচ্ছে। সরকারী নির্দেশনা বাস্তবায়নে সকল সংকটে কাজ করে যাবে গ্রামপুলিশের সদস্যরা।