সোমবার, ৬ মে, ২০২৪

দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড Slim 5i Pro ল্যাপটপ

SONALISOMOY.COM
ডিসেম্বর ১৪, ২০২১
news-image

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি রাজধানির বিসিএস কম্পিউটার সিটিতে ৫০ বছর বিজয়ে প্রযুক্তি মেলায় গ্ল্রোবাল ব্র্যান্ড উন্মোচন করলো লেনোভো আইডিয়াপ্যাড slim 5i Pro.

মাত্র ১.৪১ কেজি ওজন থেকে শুরু Ideapad Slim 5i pro এই মডেলটি হালকা এবং পাতলা গড়নের ফোর সাইডেড ন্যারো বেজেলের একটি আকর্ষনীয় ল্যাপটপ যা ১৪ ইি 2.2k (2240*1400p) ৩০০ নিটস এন্টি-গ্লেয়ার ডিসপ্লে ­ সমন্বিত। এই ল্যাপটপটির আসপেক্ট রেশিও ১৬:১০ এবং ডিসপ্লে­টি ১০০% SRGB সম্বনিত । ইন্টেল ১১তম জেনারেশনের Core i5-এ থাকছে সর্বোচ্চ ৪.২ গিগাহার্জ সম্বলিত Intel Core i5-1135G7 প্রসেসর, NVIDIA GeForce MX450 ২এই গ্রাফিক্স, 512 NVME SSD, 16GB DDR4, MS OFFICE (H & S 2019 LICENSED 1 YEAR) এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন।

Core i7-এ থাকছে সর্বোচ্চ ৪.৭ গিগাহার্জ সম্বলিত Intel Core i7-1165G7 প্রসেসর, NVIDIA GeForce MX450 2GB গ্রাফিক্স, 16GB DDR4 র‍্যাম, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন, স্টোরেজ হিসেবে পাচ্ছেন ৫১২এই NVME SSD এবং MS OFFICE (H & S 2019 LICENSED 1 YEAR) ।

এছাড়াও লাইট এই ল্যাপটপটিতে রয়েছে দ্রুত গতির Wi-Fi 6, ব্যাকলিট কি-বোর্ড এবং প্রাণবন্ত সাইন্ড উপভোগের জন্য Stereo speakers যা ডলবি এটমোস সাউন্ড সিস্টেম সমন্বিত। এই ল্যাপটপটিতে ৭২০ HD Webcam-এর সাথে সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার যা আপনার অনলাইন প্রাইভেসি নিশ্চিত করবে।

ল্যাপটপটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফাঙ্কশন যার মাধ্যমে ফেস লগ-ইন সহ আরো নানা রকম সুবিধা পাওয়া যাবে। তাছাড়াও এই ল্যাপটপটিতে আছে FW TPM 2.0 সুবিধা যা আপনার ল্যাপটপে ব্যবহার করা বিভিন্ন গোপন পিন বা পাসওয়ার্ডকে হ্যাকিং হওয়া থেকে সুরক্ষিত রাখবে।

ল্যাপটপটিতে দ্রুত চার্জ হওয়ার জন্য দেওয়া হয়েছে র‍্যাপিড চার্জিং এর সুবিধা যা ১১ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম, যদিও এর অ্যাকচুয়াল ব্যাকআপ কাজের ধরন এবং ল্যাপটপের সেটিংস-এর উপর নির্ভর করবে।

Storm grey এবং Graphite grey এই ২টি কালারে এই ল্যাপটপটি পাওয়া যাবে। ২ বছরের ওয়্যারেন্টি Core I5 ল্যাপটপের দাম মাত্র ৯৮০০০ টাকা Core i7 দাম মাত্র ১ লাখ ১৮ হাজার টাকা।

লেনোভোর এই ল্যাপটপটি পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর শাখাসহ অনুমোদিত সকল ডিলার হাউজে।